scuter

১৮ মিনিট চার্জে ৭৫ কিলোমিটার চলবে যে স্কুটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ভারতে শুরু হয়েছে ওলা ইলেকট্রিক স্কুটারের অগ্রিম বুকিং। বুকিংয়ের শুরুতেই তুমুল আলোচনায় এসেছে এ স্কুটারটি। ১৫ জুলাই অগ্রিম বুকিং শুরু হয়।

ওলা দাবি করেছে, প্রথমদিনেই এক লাখ স্কুটার বুক করা হয়েছে। যা রীতিমতো রেকর্ড। ওলার চেয়ারম্যান ভাবিশ আগরওয়াল জানিয়েছেন, আমাদের প্রথম বৈদ্যুতিক গাড়ির প্রতি ভারতের মানুষ যেভাবে আগ্রহ দেখাচ্ছেন, তাতে আমরা অভিভূত, আমরা বিস্মিত।

স্কুটারটি বাজারে এনেছে ওলার অন্য একটি শাখা প্রতিষ্ঠান। যার নাম ওলা ইলেকট্রিক মোবিলিটি। ভারতীয় মুদ্রার ৪৯৯ রুপি দিয়ে ওই ইলেকট্রিক স্কুটার বুকিং করতে পারছেন আগ্রহীরা। সংস্থার পক্ষ থেকে এমন সুবিধাও দেয়া হচ্ছে যে, পরে যদি স্কুটারটি কেনার ইচ্ছে না থাকে তাহলে ৪৯৯ টাকা ফিরিয়ে দেয়া হবে।

Night King Sex Update
বিজ্ঞাপণ

যারা এখন থেকেই বুকিং করবেন, তারা অগ্রধিকারভিত্তিতে ডেলিভারি পাবেন। তবে এখনও বাজারে আসার নির্দিষ্ট দিন ঠিক হয়নি। তবে চলতি মাসের শেষের দিকেই জানানো হতে পারে উদ্বোধনের তারিখ। জানা গেছে, নতুন স্কুটারটির নাম হবে সিরিজ এস। সেইসঙ্গে এস-১ এবং এস-১ প্রো নামও নথিভুক্ত করেছে ওলা।

ইতিমধ্যে ভারতীয় ব্যাংক অফ বরোদা এবং ওলার মধ্যে ১০ বছরের একটি চুক্তি হয়েছে। ওই চুক্তির মাধ্যমে ৭৪৫.৫০ কোটি রুপির বিনিয়োগ করা হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের হাব তৈরির জন্য।

ওলার পক্ষ থেকে দাবি করা হয়েছে, মাত্র ১৮ মিনিটে ওলা ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ হয়ে যাবে। সেই চার্জে ৭৫ কিলোমিটার রাস্তায় অতিক্রম করা যাবে। আর ফুলচার্জে ১৫০ কিলোমিটারের মতো রাস্তা পার হওয়া সম্ভব হবে।

ওলা ইলেকট্রিক স্কুটারে পুরো এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেকসহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে। দ্রুত চার্জিংয়ের ব্যবস্তাও আছে।

এপ্রিল মাসে ওলার তরফে অন্য একটি প্রোজেক্টের কথাও জানানো হয়। সেটি হলো ওলা হাইপারচার্জার নেটওয়ার্ক । এই প্রকল্পের মাধ্যমে ভারতের প্রায় ৪০০টি শহরে ১ লাখ টু-হুইলার চার্জিং পয়েন্ট বসানোর পরিকল্পনা নেয়া হয়েছে।

শেয়ার করুন