করিম

অভিনেতা মোশাররফ করিমের বিরুদ্ধে মামলার তদন্ত শুরু পিবিআইয়ের

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ১১ আগস্ট ২০১

মোশাররফ করিমসহ চারজন অভিনেতা ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), কুমিল্লা। তাঁদের বিরুদ্ধে গত ১৮ জুলাই কুমিল্লার আদালতে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন এক আইনজীবী।

বুধবার (১১ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই, কুমিল্লার পুলিশ সুপার মো.মিজানুর রহমান।

জানা গেছে, ‘হাই প্রেসার-২’ নামের একটি নাটকে আইনজীবীদের হেয়প্রতিপন্ন করে বিকৃতভাবে উপস্থাপন করার অভিযোগে গত ১৮ জুলাই কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নম্বর আমলি আদালতে মানহানির মামলাটি দায়ের করেন কুমিল্লা জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট মো.রফিকুল ইসলাম হোসাইনী।

মামলায় অভিনেতা মোশাররফ করিম, জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

এদিকে, ওইদিন শুনানি শেষে আদালত মামলাটি আমলে নেন। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ মামলাটি তদন্ত সাপেক্ষে আগামী ১৮ আগস্ট প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই, কুমিল্লাকে নির্দেশ দিয়েছেন।

বুধবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই, কুমিল্লার পুলিশ পরিদর্শক মো.মতিউর রহমান বলেন, গত ৯ আগস্ট মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে আমাকে। আমাদের পুলিশ সুপার মো.মিজানুর রহমান স্যারের নির্দেশনায় ইতোমধ্যে মামলার তদন্ত শুরু করেছি। তদন্ত শেষে আদালতের নির্দেশনামতে প্রতিবেদন দাখিল করা হবে।

মামলার বাদী মো. রফিকুল ইসলাম হোসাইনী জানান, গত ৯ জুলাই সকালে নাটকটি তাঁর নজরে আসে। নাটকের কিছু সংলাপ খুবই আপত্তিকর ছিলো। এছাড়া নাটকের দুইটি অংশে ৩৫-৫০ মিনিট এবং ১ ঘণ্টা থেকে এক ঘণ্টা ২২ মিনিটের দৃশ্য আপত্তিকর ছিল। নাটকটিতে আইনজীবীদের হেয়প্রতিপন্ন করে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। তাই অভিযুক্তদের বিরুদ্ধে কুমিল্লার আইনজীবীদের পরামর্শক্রমে মামলা দায়ের করেছেন তিনি।

74 জন পড়েছেন
শেয়ার করুন