এসপি

আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায়, সন্ত্রাসী সাগর গ্রেফতার : এসপির প্রেস কনফারেন্স

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ০৯ আগস্ট ২০২১
কুমিল্লার তিতাসে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে এক পল্লী চিকিৎসকের কাছ থেকে চাঁদা আদায়ের ভিডিও ভাইরাল হওয়ার পর অবশেষে অভিযুক্ত সন্ত্রাসী সাগরকে ঢাকা থেকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা পুলিশ। সোমবার (৯ আগস্ট) ভোর ৬ টার দিকে কুমিল্লার মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে রাজাধানীর ডেমরা থানার মাতুয়াইল এলাকা থেকে তাকে গেফতার করা হয়েছে।

সে ডেমরার মাতুয়াইল এলাকা এক বাসায় আত্মগোপনে ছিলো।

আটককৃত সন্ত্রাসী সাগর শাহপুর গ্রামের প্রয়াত হাবুল মিয়ার ছেলে ও মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই। সাগরের বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই ও অস্ত্রসহ কমপক্ষে ৮টি মামলা রয়েছে।

সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সিসি টিভির ফুটেজে দেখা যায় কুমিল্লার তিতাস উপজেলার শামসুল হুদা নামে এক পল্লী চিকিৎসকের চেম্বারে ঢুকে পিস্তল ঠেকিয়ে ৩৯ হাজার টাকা নিয়ে যায় সন্ত্রাসী সাগর এবং আরো টাকার জন্যে হুমকী দিয়ে যায়।

এলাকাবাসী জানায়, করোনার এই সময় পল্লী চিকিৎসক শামসুল হুদা এলাকার সবাইকে চিকিৎসা সেবা দিয়ে আসছে পাশাপাশি গরিব ও অসহায় মানুষদের ফ্রি চিকিৎসা দিয়ে আসছে।

বিষয়টি নিশ্চিত করেছে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস বলেন, ভিডিওটি নজরে আসার পর থেকে রাতেই মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে গ্রেফতার অভিযান শুরু হয়। রাতভর অভিযানশেষে ভোরে তার অবস্থান নিশ্চিত করে পিস্থলসহ আটক করা হয়। রোববার (০৮ আগস্ট) বিকেল ৪টার দিকে মজিদপুর ইউনিয়নের শাহপুর গ্রামের শান্তির বাজারে এ ঘটনা ঘটে। পরে নিজের জীবন রক্ষা ও পরিবারের নিরাপত্তা চেয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন ওই পল্লী চিকিৎসক।

এই বিষয়ে শামসুল হুদা জানান, শনিবার (০৭ আগস্ট) রাতে তার বাসায় একদল ডাকাত হামলা করে। কিন্তু প্রতিবেশীরা টের পেলে তারা পালিয়ে যায়। রোববার বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ফারুক মিয়া সরকারসহ গণ্যমান্য বক্তিদের জানানো হয়। ওই দিনই বিকেল ৪টায় সাগর ক্ষিপ্ত হয়ে তার চেম্বারে ঢুকে প্রথমে হুমকি দেয়।

পরে পিস্তল বের করে হত্যার হুমকি দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। প্রায় ২৫ মিনিট হুমকি ধামকি দেয় এবং বার বার পিস্তল তাক করে বলে মৃত্যুর জন্য প্রস্তুতি নিতে বলে। পরে রাতেই শামসুল হুদা ফেইসবুকে লাইভে এসে তার ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে কান্নাকাটি করেন। যা ভাইরাল হয়।

কুমিল্লার তিতাসে অস্ত্র ঠেকিয়ে পল্লী চিকিৎসকের কাছ থেকে চাঁদা আদায়ের ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসী সাগরকে (৩৫) গ্রেপ্তারের ঘটনায় প্রেস কনফারেন্স করেছে কুমিল্লার পুলশ সুপার ফারুক আহমেদ।

সোমবার সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে বক্তব্য কালে পুলশ সুপার জানান, চাঁদাবাজীর ঘটনার ১৪ ঘন্টার মাথায় আমরা আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তার বিরুদ্ধে অস্ত্র, দ্রুত বিচার, চাঁদাবাজি, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে ১৯টি মামলা রয়েছে। আদালতে বিচারাধীন এসব মামলায় সন্ত্রাসী সাগর জামিনে রয়েছে।

পুলিশ সুপার বলেন, পল্লী চিকিৎসকের পরিবারকে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

100 জন পড়েছেন
শেয়ার করুন