সাকিব হত্যা

কচুয়ায় সাকিব হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সমাবেশ

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
চাঁদপুরের কচুয়া উপজেলার বহুল আলোচিত আইসক্রীম ফ্যাক্টরির কর্মচারি সাকিব (১৬) হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় অধিবাসীরা।

রবিবার বিকালে উপজেলার দরিয়া হায়াতপুর বাজারে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘণ্ট্যাব্যাপী মানববন্ধন শেষে অনুষ্ঠিত হয় সমাবেশ।

সমাবেশে বক্তব্য রাখেন- স্থানীয় সমাজকর্মী আলী আহম্মদ, জাকির হোসেন, কাজী মনির হোসেন, শহীদ উল্লাহ ও সাকিবের পিতা হালিম। বক্তারা বলেন, সাকিব হত্যা মামলার ২নং আসামী আলাউদ্দিন মেম্বার সম্প্রতি গ্রেফতার হলেও ১নং আসামীসহ অন্যান্য আসামীরা আজও গ্রেফতার হয়নি। অবিলম্বে বাকী আসামীদের গ্রেফতার করে ফাঁসির কাঠগড়ায় দাঁড় করানো না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে বক্তারা হুশিয়ারি দেন। উক্ত মানববন্ধন ও সমাবেশে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার শত শত লোকজন অংশ নেয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ ফেব্রæয়ারি সেঙ্গুয়া বাজারে আইসক্রীম ফেক্টরির কর্মচারী উপজেলার ডুমুরিয়া গ্রামের হালিমের পুত্র সাকিব (১৬) কে ফ্যাক্টরির সামনে সকাল ১১ টায় মৃতপ্রায় অবস্থায় স্থানীয়রা দেখতে পেয়ে তাকে দ্রæত কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ ঘটনায় সাকিবের বাবা হালিম মিয়া বাদী হয়ে কচুয়ায় থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলাটি পিবিআই এ হস্তান্তরিত হয়। গত ২২ আগস্ট চাঁদপুরের পুলিশ ব্যুরো ইনভেস্টিকেশন (পিবিআই) ওই মামলার আসামী আলাউদ্দিন মেম্বারকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে।

131 জন পড়েছেন
শেয়ার করুন