comilla sang song

কুমিল্লার দেবীদ্বারে এক শতক জমির জন্যে সংঘর্ষ: আহত ১০

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ৩১ আগস্ট ২১
কুমিল্লার দেবীদ্বারে মাত্র এক শতক জমির দদখল বুঝে নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার ৬নং ফতেহাবাদ ইউনিয়নের ল²ীপুর গ্রামের গোমতী নদীর ভেরীবাঁধ সংলগ্ন এলাকায় এক শতক জমির দখল বুঝে নিতে দু’পক্ষের সংঘর্ষে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, পানি উন্নয়ন বোর্ডের ৭ শতাংশ জমির পাশের এক শতাংশ জমির দখল বুঝে নেয়াকে কেন্দ্র করে ওই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

এসময় আহতদের মধ্যে লক্ষব̀ীপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে নূর নবী (৩৫) ও আবু মুছা (২৯), বাবুল হোসেনের ছেলে আব্দুল্লাহ-আল-নোমান (২১), প্রয়াত আলী হোসেনের ছেলে মোঃ শাহ আলম (৯০)সহ ৪ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং প্রয়াত কেরামত আলীর ছেলে আব্দুল মতিনকে (৬৫) দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

আরো পড়ুন : শ্বেতির সাদা দাগ দূর করার সহজ কিছু উপায়

স্থানীয়রা জানান, লক্ষব̀ীপুর গ্রামের আলী হোসেনের ৮ শতাংশ জমির মধ্যে পানি উন্নয়ন বোর্ড ৭ শতাংশ জমি অধিগ্রহণ করে। বাকী এক শতাংশ জমির মালিকানা নিয়ে আব্দুল মতিন ও আব্দুল হাকিম এর মধ্যে দ্ব›দ্ব চলতে থাকে। আব্দুল মতিন দাবী করছেন ওই এক শতাংশ জমি নন জুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে ক্রয়া করা এবং মোঃ ময়নাল হোসেনের দাবী ওই জমি স্ট্যাম্পের মাধ্যমে বিক্রয় করা হয়নি, তাই এ জমির মালিক তার।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। ওই ঘটনায় এক পক্ষ অভিযোগ দাখিল করেছেন অন্যপক্ষ অভিযোগ দাখিল করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

74 জন পড়েছেন
শেয়ার করুন