ট্রেন দুর্ঘটনা

কুমিল্লায় ট্রেন-পিকআপ সংঘর্ষে ১ বগি লাইনচ্যুত, ৭ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ২৯ আগস্ট ২০২১

কুমিল্লায় প্রায় ৭ ঘন্টা বন্ধ থাকার পর সকাল ৯টা ২০ মিনিটে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বভাবিক হয়েছে।

এর আগে গত রাত সোয়া ২টার দিকে চট্টগ্রাম অভিমুখী মহানগর যাত্রীবাহী ট্রেন ও সবজি ভর্তি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে ট্রেনের মাখখানের ১টি বগি লাইনচ্যুত হয় এবং পিকআপ ভ্যানটি দুরড়ে মুষড়ে যায়। এঘটনায় ঢাকা-চট্টগ্রাম ও সিলেট রেল চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেলওয়ে ওভার পাসের নিচে এ দূর্ঘটনা ঘটে। তবে এঘটনায় তেমন কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঢাকা-চট্টগ্রাম ও সিলেট রেলপথে ট্রেন চলাচলে রাত সোয়া ২টা থেকে বিভিন্ন স্টেশানে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দূঘর্টনায় তেমন কোন হতাহত হয়নি। সামান্য ২/১ জন আহত হলেও প্রাথমিক চিকিৎসা শেষে তারা সুস্থ।

এদিকে উদ্ধার কাজে আসা কুমিল্লা রেলপথ বিভাগের উর্ধŸতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দূঘর্টনা কবলিত ট্রেনটির মাঝের ৩টি বগি রেখে সামনের ৭টি বগি লাকসাম জংশনে এবং বাকী ৭ টি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেয়া হয়।

রাতেই লাকসাম জংশন ও আখাউড়া লোকোসেড থেকে ২টি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। সকাল ৯টা ২০ মিনিটে উদ্ধার কাজ শেষ হলে এই রুটে ট্রেন চলাচল স্বভাবিক হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় ট্রেনের সঙ্গে পিকআপের সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৯ আগস্ট) সকালে কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। তারা ঘটনাস্থলে আসছেন। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

49 জন পড়েছেন
শেয়ার করুন