প্রবাসী ৬ মাদকবিক্রেতা আটক

কুমিল্লায় প্রবাসী ৬ মাদকবিক্রেতা আটক

কুমিল্লা: ইয়াবা, ফেনসিডিল, মদ, গাঁজা ও নগদ প্রায় দেড় লাখ টাকাসহ কুমিল্লায় প্রবাসী ছয় দকবিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-১১ এর সদস্যরা।

রোববার (৮ আগস্ট) বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসাইন  এ তথ্য জানান।

আটকরা হলেন- একই উপজেলার বাখরাবাদ গ্রামের মৃত. রুস্তম আলীর ছেলে মো. এমদাদুল হক (৪০) ও তার শ্বশুর বড়দৌল গ্রামের মৃত আব্বাছ আলীর ছেলে আব্দুল মতিন (৬২), বাখরাবাদ গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মো. আবু কাউছার (২৬), ধনুয়াখোলা গ্রামের মো. মোবারক হোসেনের ছেলে মো. তৌহিদুল ইসলাম (২৮), একই গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. জাকারিয়া (২৭), তাজুল ইসলামের ছেলে মো. আলাউদ্দিন (২৭)।

র‌্যাব জানায়, কুমিল্লা সদরের বাখরাবাদ গ্রামের কয়েকটি পরিবারের সদস্যরা সৌদি আরবে থাকেন। বিভিন্ন সময়ে দেশে এসে বড় পরিসরে মাদকদ্রব্য বিক্রি করেন তারা। মাদকের বড় ধরনের চালানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করে পুনরায় তারা প্রবাসে পাড়ি জমান— এমন তথ্যের ভিত্তিতে সেখানে গোয়েন্দা নজরদারি রাখা হয়।

গোয়েন্দা নজরদারির ভিত্তিতে জানা যায়, এমদাদুল ও তার ভাই মো. লিটন (৩২) চলতি বছরের আগস্ট মাসের প্রথম দিকে ইয়াবার একটি বড় চালান বিক্রি করেন। পরে লিটন দু’একদিনের মধ্যে সৌদি আরবে পাড়ি জমাবেন— এমন তথ্যে শনিবার (৭ আগস্ট) দুপুরে বাখরাবাদ এবং ধনুয়াখোলা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ওই ছয় জনকে আটক করা হয়। মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ২৭ হাজার ৮৩৫ পিস ইয়াবা, দুই বোতল ফেনসিডিল, এক বোতল বিদেশি মদ, দুই কেজি গাঁজা। এছাড়া তাদের কাছ থেকে নগদ এক লাখ ৪৬ হাজার টাকাও জব্দ করা হয়।

আটক ছয় জনের মধ্যে এমদাদুল ও কাউছার সম্পর্কে আপন ভাই। এমদাদুল ও কাউছারসহ তাদের চার ভাই মো. জলিল, মো. খলিল, মো. লিটন ও মো. খোকন প্রত্যেকেই পেশাদার মাদকবিক্রেতা। এই পরিবারের সদস্যরা সৌদি প্রবাসে থাকেন এবং তারা স্বল্প সময়ের ছুটিতে বাংলাদেশে আসেন।

এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসাইন  জানান, আটক ছয় জনের নামে কোতয়ালী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

51 জন পড়েছেন
শেয়ার করুন