মতলবে ১২ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

চাঁদপুরের মতলবে ১২ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরে মতলব উত্তরের আমিরাবাদ লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে ১২ কোটি টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বুধবার (৪ আগস্ট) বিকেলে ওই এলাকার ৩টি দোকান এবং ২টি গুদামে অভিযান চালিয়ে ওই জাল জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ডের চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাদিক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ ওই অভিযান চালনো হয়। অভিযানে ১২ কোটি টাকা মূল্যের ৩৫ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও মাছ ধরার অবৈধ ৪৫০টি চাঁই জব্দ করা হয়।

তিনি বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যান দোকান ও গুদাম মালিকেরা। তাই ঘটনাস্থল থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

লেফটেন্যান্ট সাদিক হোসেন আরো বলেন, নদী ও সাগরে মাছের বংশবৃদ্ধিতে বাধাগ্রস্ত করা, নৌপথে চোরাচালানি, চাঁদাবাজি এবং দস্যুতা বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা সবসময়ই তৎপর রয়েছে। আর তারই অংশ হিসেবে অবৈধ এবং নিষিদ্ধ এই কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

পরে বিকেলে কোস্ট গার্ডের চাঁদপুর স্টেশন এলাকায় এসব জাল ও চাঁই নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং মৎস্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়।

এদিকে, নিষিদ্ধ বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধারের ঘটনায় জেলায় মৎস্য বিভাগের ভূমিকা নিয়ে সন্দেহ ও বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা।

28 জন পড়েছেন
শেয়ার করুন