চাঁদপুরে বউয়ের স্বর্ণ বিক্রি করে সিলিন্ডার ক্রয় করা করোনায় আসল হিরো

নিজস্ব প্রতিবেদক  :
বুকের পাটা বড় না হলে কেউ সাহস করে না। আর এই নিষ্ঠুর পৃথিবীতে সত্যিকারের মানুষের জন্য কাজ করা মানুষের সংখ্যা নেহাত ই কম।

যাদের সামর্থ্য আছে তারা অনেকেই নিশ্চুপ। চাচা- আপন প্রাণ বাঁচা। কিন্তু রুবেল ব্যতিক্রম এক কাজ করেছে। নিজের বউয়ের স্বর্ণালঙ্কার বন্ধক রেখে নিজ গ্রামের মানুষের জন্য ১৮’ হাজার টাকা দিয়ে কিনেছেন একটি অক্সিজেন সিলেন্ডার। মহানুভবতা তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। চাঁদপুর জেলায় বেশ গর্ববোধ হচ্ছে তার এই কাজ নিয়ে।

চাঁদপুর সদরের উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়নের ইসলামপুর গাছতলা এলাকার ইদ্রিস দেওয়ানের ছেলে রুবেল দেওয়ান। গ্রামীণফোন কোম্পানির ফিল্ড সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন। কিছুদিন আগে তার বড় চাচি শ্বাসকষ্টে মারা যান।

এরপর থেকে এলাকায় শ্বাসকষ্টে থাকা রোগীর জন্য অক্সিজেন সরবরাহে সিলিন্ডারের ব্যবস্থা করার চিন্তা মাথায় আসে। এ বিষয়ে স্থানীয় কয়েকজনের সঙ্গে আলাপ করেও সাড়া পাননি। করোনাকালে আর্থিকভাবে খুব একটা ভালো কাটছে না তার। তাই স্ত্রীর গয়না বন্ধক রেখে একটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সিলিন্ডারটি হাতে পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন। মুহূর্তে স্ট্যাটাসটি ছড়িয়ে পরে তরুন যুবক এবং নানা শ্রেণী পেশার মানুষের কাছে।

40 জন পড়েছেন
শেয়ার করুন