লিকুইড অক্সিজেন প্ল্যান্ট

চাঁদপুরে লিকুইড অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে অক্সিজেন লিকুইড প্লান্টটি লিকুইড অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৪ আগস্ট) দুপুরে ১২ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্ল্যান্টের উদ্বোধন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেনের সর্বোচ্চ সাপোর্ট দেয়া হবে। সে ব্যবস্থা রোগীদের জন্য করা হয়েছে। এটি বাড়ি বাড়ি গিয়ে দেয়া যাবে না। কেননা, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। তবে উপজেলা কমপ্লেক্সের হাসপাতালগুলোতে অক্সিজেন দেয়ার ব্যাপারেও প্রস্তুতি চলছে। ইউনিসেফের অর্থায়নে ও স্বাস্থ্য অধিদফতরের তত্ত্বাবধানে ৫১ লাখ মিলিলিটার অক্সিজেন ধারণক্ষমতা সম্পন্ন এ প্ল্যান্টটি নির্মাণ করা হয়েছে। এ প্ল্যান্টের মাধ্যমে চাঁদপুরে অক্সিজেনের সঙ্কট অনেকটাই লাঘব করা সম্ভব হবে।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে ভার্চুয়ালে আরও যুক্ত ছিলেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল পাটোয়ারীসহ স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

30 জন পড়েছেন
শেয়ার করুন