জেনারেল হক স্কুল এন্ড কলেজ 1

জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজের অভিভাবক সমাবেশ

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আসন্ন এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) সকালে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানটির হলরুমে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ লায়ন মিজানুর রহমান।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলী হোসেন এর সভাপতিত্বে সহকারী শিক্ষক সোহেল রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক আবুল কাশেম, বিল্লাল হোসেন মাষ্টার, গভর্নিং বডির সদস্য আমিরুল ইসলাম চৌধুরী, কলেজ শাখার প্রভাষক গোলাম সারোয়ার, সাবেক গভর্নিং বডির সদস্য ফেরদৌস প্রধান, অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন ডা. মো. ফারুক হোসেন, শহিদুল্লাহ ফকির।

উক্ত অভিভাবক সমাবেশে জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদ ও শিক্ষক-শিক্ষিকা মন্ডলীর মধ্যে মতবিনিময়ের লক্ষ্যে জীবগাঁও জেনারেল হক স্কুল এন্ড কলেজের শিক্ষার মানোন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে অভিভাবকবৃন্দের মধ্যে প্রধান অতিথি, পরামর্শমূলক বক্তব্য রাখেন।

অভিভাবক সমাবেশে মিজানুর রহমান বলেন, আজকের এ সমাবেশের মাধ্যমে অভিভাবকবৃন্দের চিন্তা-চেতনা, পরামর্শ, ও অভিযোগসমূহ ভবিষ্যতে স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যতœশীল হতে হবে। কেননা অভিভাবকবৃন্দ তাদের সন্তানকে যত বেশি ভালোবাসেন তত বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালোবাসতে পারবে না বলে তিনি মনে করেন।

29 জন পড়েছেন
শেয়ার করুন