সুজাউদ্দৌলা রুবেল চাঁদপুর রিপোর্ট

‘প্রথমে বয়স্করা বেশি আক্রান্ত হলেও বর্তমানে চাঁদপুরে যুবকরাও করোনায় আক্রান্ত’

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনায় অধিকাংশই বৃদ্ধরাই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন। প্রথম ধাপে চাঁদপুরে করোনায় আক্রান্তে মৃত্যুর সংখ্যা কম থাকলেও ২য় ধাপে মৃত্যুর সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ঈদুল আজহার পরবর্তী সময়ে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার অনেক বেশি।

খবর নিয়ে জানা গেছে বর্তমানে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন এবং মৃত্যুবরণ করছেন তাদের বেশিরভাগই পঞ্চাশোর্ধ। পাশাপাশি শহরের চেয়ে গ্রাম অঞ্চলের লোকরাই বেশিরভাগ আক্রান্ত হচ্ছেন। চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

চাঁদপুর সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৫ দিনে সর্বমোট ৩০ জন করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। এদের প্রত্যেকের বয়সই পঞ্চাশোর্ধ।

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের করোনা ফোকাল পার্সন এবং আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, ’প্রথমে বয়স্করা করোনায় বেশি আক্রান্ত হলেও বর্তমানে বয়স্কদের পাশাপাশি যুবকরাও আক্রান্ত হচ্ছেন। তবে তরুণ যুবকদের শারীরিক অবস্থা ভালো থাকার কারণে এবং ডায়াবেটিক, শ্বাসকষ্ট এবং হার্টের সমস্যা না থাকায় তাদের মৃত্যু ঝুঁকি কম। তারা চিকিৎসা সেবায় করোনা থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়ে উঠছেন। গত কদিনে চাঁদপুর সরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনায় আক্রান্ত যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বেশিরভাগই বয়োবৃদ্ধ এবং বয়স্ক। তাদের ডায়াবেটিক শ্বাসকষ্ট এবং হার্টের সমস্যার কারণে শারীরিক অবস্থা ভালো না থাকায় মত্যুবরণ করছেন।’

18 জন পড়েছেন
শেয়ার করুন