chandpur lounch চাঁদপুর লঞ্চ 2

বিধিনিষেধের পর চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক :
সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশের ন্যায় বুধবার (১১ আগস্ট) ভোর থেকেই চাঁদপুরে লঞ্চ চলাচল শুরু হয়েছে। প্রায় আট দিন পর লঞ্চ চলাচল চালু হওয়ায় এদিন সকালে চাঁদপুরে লঞ্চঘাটে যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। যদিও যাত্রীদের চাপ সামাল দিতে ও যাতায়াত নিরাপদ করার জন্য অতিরিক্ত লঞ্চের ব্যবস্থা করেছে বিআইডব্লিউটিসি।

করোনা সংক্রমণ রোধে সরকারের দেওয়া বিধিনিষেধের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল লঞ্চ চলাচল। বুধবার থেকে শিথিল হয় বিধিনিষেধ। তবে কয়েক দিন ধরে চাঁদপুরের লঞ্চগুলোয় যাত্রী পরিবহনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে লঞ্চ চলাচল শুরু করেছে।

এদিকে যাত্রীর চাপ বেশি থাকায় লঞ্চ ছাড়ার নির্দিষ্ট সময়ের আগেই লঞ্চগুলো ঘাট ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। লঞ্চ ঘাটে ভেড়ার সঙ্গে সঙ্গেই যাত্রীদের হুড়োহুড়ি করে লঞ্চে উঠতে দেখা গেছে। যদিও স্বাস্থ্যবিধি নিশ্চিত ও নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে বিআইডব্লিউটিসি, নৌ পুলিশ, জেলা প্রশাসন ও কোস্টগার্ড।

চাঁদপুর বিআইডব্লিউটিসির উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক লঞ্চের যাত্রী ধারণক্ষমতার সমপরিমাণ যাত্রী নিয়ে ঘাট থেকে লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে। তবে এ ক্ষেত্রে যাত্রীরা তাড়াহুড়া করার কারণে লঞ্চে উঠতে গিয়ে বিপত্তি বাধাচ্ছে। আমরা সকাল থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিতে নৌ পুলিশ, জেলা প্রশাসন ও কোস্টগার্ড সদস্যদের নিয়ে কাজ করছি।

68 জন পড়েছেন
শেয়ার করুন