এমএ ওয়াদুদ

ভাষাবীর এমএ ওয়াদুদের মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া

গোলাম মোস্তফা, বিশেষ প্রতিনিধি :

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি’র পিতা ও ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদের ৩৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ানের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

২৮আগস্ট (শনিবার) বাদ আছর ভাষাবীর এমএ ওয়াদুদের জম্মস্থান চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর পাটওয়ারী বাড়ী জামে মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়। দোয়ার অনুষ্ঠানে ভাষাবীর এমএ ওয়াদুদের আত্মার মাগফেরাত কামনাসহ শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি ও বিশিষ্ট চিকিৎসক জেআর ওয়াদুদ টিপু’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। এসময় মহামারী করোনা ভাইরাস থেকে দেশবাসীর মুক্তিও কামনা করা হয়।

একই সাথে উক্ত দোয়া অনুষ্ঠানে কামরাঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন সাকিলের জম্ম বার্ষিকী উপলক্ষে দীর্ঘয়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।

রাড়িরচর পাটওয়ারী বাড়ী জামে মসজিদের খতিব মাওলানা মোঃ ইকবাল হোসেন উক্ত মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য আখতারুজ্জামান পাটওয়ারী,

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মির্জা মোঃ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আল মামুন লিটু, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন পাটওয়ারী, ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান হাবীব পাটওয়ারী, সাধারণ সম্পাদক মহসীন খান, ইউনিয়ন যুবলীগ নেতা, মাইন উদ্দিন মিয়াজী, শাহাদাত হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন মজুমদার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার, কামরাঙ্গা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও এলাকার মুসুল্লীগণ।
উল্লেখ্য

ভাষাবীর এমএ ওয়াদুদ ছিলেন তৎকালীর পুর্ব পাকিস্তানের ছাত্র ও বিভিন্ন আন্দোলনের নেতৃত্বদানকারী ও পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি ভাষা আন্দোলন ও শ্রমিক আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম সহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিতে গিয়ে বারবার মিথ্যা মামলার শিকার হয়ে কারা ভোগ করেন।

32 জন পড়েছেন
শেয়ার করুন