ফাউন্ডেশন

মতলবে সারা ফাউন্ডেশনের উদোগে বেদে পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

গোলাম নবী খোকন, বিশেষ প্রতিনিধ :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সারা ফাউন্ডেশনের উদোগে ২৭ আগষ্ট শুক্রবার বিকালে ষাটনল ইউনিয়নের কালি পুর পাম্প হাউজ সংলগ্ন খালে ভাসমান বেদে পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ রাসেল মাহামুূদ এ উদোগ গ্রহণ করেন।

১৭ জন বেদে পরিবারকে প্রতিজনকে ১০ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি ডাল ও আধা কেজি মুড়ি, মোট সাড়ে ১৩ কেজি খাদ্য সামগ্রী বিতরন করেন সারা ফাউন্ডেশনের সদস্য বৃন্দ।

এ ছাড়া উপস্থিত ছিলেন সারা ফাউন্ডেশনের সদস্য মোঃ সুমন, মোঃ তামিম, মোঃ ওহাব, মোঃ শামীম, মোঃ শাহাদাৎ সহ আর ও অন্যান্য সদস্য বৃন্দ। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ রাসেল মাহমুদ বলেন আমাদের এ ফাউন্ডেশনের উদোগে অসহায় পরিবার পরিজনদের মাঝে বিভিন্ন সামগ্রী বিতরন করা হয়।

এ খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত থাকবে।

বেদে পরিবারের মোহাম্মদ সওদাগর, মালেক সওদাগর, বাবু সওদাগর, নুরজাহান ও পলি সওদাগর বলেন, আমরা বেদে পরিবার নির্ম্ম আয়ের মানুষ, নদীতে মাছ দরে বিক্রি করে ছেলে মেয়েদের নিয়ে কোন রকম দিনাতিপাত করে আসছি। আমরা বেদে পরিবার প্রায় ১০০ বছর পূর্ব থেকে এখানে বসবাস করে আসছি।

আমাদের জাতীয় পরিচয় পত্র হয়েছে। আমাদের জেলে নিবন্ধন ও হয়েছ। আমরা জেলে চাউল পাই। আমাদের এখান থেকে তিন জন বেদে পরিবারকে ছটাকী আশ্রয়ন কেন্দ্রে সরকার থাকার জায়গা দিয়েছে। এছাড়া সরকারের আর কোন সুবিধা পাই নাই।

বেদে পরিবার সরকারের কাছে দাবি জানিয়েছেন, যেহেতু তারা এখান কার ভোটার, সরকারের যত সুবিধা আছে, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, বিজিডি,বিজিএফ সহ আরও অন্যান্য সুবিধা তারা জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসনের কাছে পাওয়ার জন্য দাবি জানান। আরও দাবি জানান তাদের ছেলে মেয়েদের লেখা পড়া করার সুযোগ করে দেয়া। এ আশা প্রত্যাশা সকলের কাছে।

45 জন পড়েছেন
শেয়ার করুন