উত্তরে চাঁদা না পেয়ে নির্মাণ সামগ্রী চুরি

মতলব উত্তরে চাঁদা না পেয়ে নির্মাণ সামগ্রী চুরি

মতলব উত্তর ব্যুরো :
চাঁদা চেয়ে না পেয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বাগানবাড়ি ইউনিয়নের গালিমখায় ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে ও রড সিমেন্ট চুরি করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভুক্তভোগী উপজেলার গালিমখা গ্রামের মোসলেম ভূইয়ার ছেলে ওয়াদুদ ভূইয়া বাদী হয়ে মতলব উত্তর থানায় একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ওয়াদুদ ভূইয়া গালিমখাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পৈত্রিক সম্পত্তিতে কয়েকদিন আগে ভবন নির্মাণ কাজ শুরু করে। নির্মাণ কাজ শুরু হওয়ার পর থেকে উপজেলার তালতলী গ্রামের মৃত. সুলতান ভূইয়ার ছেলে লিয়াকত ভূইয়া (৫১), তার ছেলে ইমাম ভূইয়া (৩২), মৃত আমির আলী ভূইয়ার ছেলে বাবুল ভূইয়া (৫০), মৃত কাশেম ভূইয়ার ছেলে মহসিন ভূইয়ার (৫১)সহ আরো অজ্ঞাতনামা কয়েকজন মিলে ওয়াদুদ ভূইয়ার নিকট থেকে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে।

১১ আগষ্ট বুধবার সন্ধায় আবার চাঁদার টাকা চাইলে ওয়াদুদ ভূইয়া টাকা দিতে অস্বীকার করলে বিবাদীরা ওয়াদুদ ভূইয়াকে হত্যার উদ্দেশ্য গলা টিপিয়া ধরে এবং মারধর করার চেষ্টা করে। ওয়াদুদ ভূইয়া ডাক চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে আসলে বিবাদীরা পালিয়ে যায়।

ঐ দিন রাতে নির্মান কাজের জন্য মজুদ রাখা ১৬০ বস্তা সিমেন্ট ও ২ টন রড ট্রলি গাড়ি যোগে চুরি করে নিয়ে যায় তারা। যার বাজার মূল্য ২ লক্ষ ৩০ হাজার টাকা।

এ বিষয়ে ওয়াদুদ ভূইয়া ভূইয়া বলেন, আমার পিতার সম্পত্তিতে আমি ভবন নির্মাণ করতে গেলে এলাকার সন্ত্রাসী বাহিনী আমার কাছ থেকে চাঁদা দাবি করে। আমি তা দিতে অস্বীকার করায় আমাকে মারধর করতে ও হত্যার হুমকি দিয়েছে। এমনকি আমার ভবব নির্মাণ কাজে জন্য মজুদ রাখা রড, সিমেন্টও চুরি করে নিয়ে যায়।

83 জন পড়েছেন
শেয়ার করুন