ধনাগোদা বেড়ি বাঁধ

মেঘনা-ধনাগোদা বেড়ি বাঁধ রক্ষায় বালু ভর্তি জিও ব্যাগ ডাম্পিং এর উদ্বোধন

মতলব উত্তর ব্যুরো :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বেরীবাঁধ রক্ষায় ধনাগোদা নদীতে বালু ভর্তি জিও ব্যাগ ডাম্পিং করা হয়েছে। সোমবার বিকালে ডাম্পিং কার্যক্রম উদ্বোধন- করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

জনতা বাজার এলাকায় ১৭৫ কেজি ওজনের ৭ হাজার ২শ’ ব্যাগ ডাম্পিং করা হবে। এর আগেও উপজেলা বিভিন্ন এলাকায় নদী ভাংগন স্থানে জিও ব্যাগ ডাম্পিং করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান নুরুল আমিন রুহুল এমপি।

জিও ব্যাগ ডাম্পিং কার্যক্রম উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে নদী শাসন এবং তীর সংরক্ষণ করতে হবে। নদী শাসন না করা গেলে আমরা যতোই তীর সংরক্ষণ করিনা কেন সেটা কখনোই টেকসই হবে না। নদী শাসনের বিকল্প নেই। মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়িবাঁধ রক্ষার জন্য মহাপরিকল্পনা নেয়া হয়েছে। এ অর্থ বরাদ্ধ পেলে বাঁধ রক্ষায় যুগোপযুগী পদক্ষেপ নেয়া হবে। ইতিমধ্যে বেড়িবাঁধ রক্ষা জিও ব্যাগ ফেলা হচ্ছে। কয়েকদিনের বর্ষনে বেড়ি বাঁধের ভিতর যে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশন করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন। মানুষের সম্পদ রক্ষায় বেড়িবাঁধের টেকসই উন্নয়ন করতে হবে।

আরো বক্তব্য রাখেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রেজাউল করিম প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেরা ছাত্রলীগের সাবেক আহŸায়ক আব্দুর রব প্রধান’সহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন চাঁদপুর জেলা যুবলীগের সাবেক সদস্য গাজী শাখাওয়াত হোসেন।

42 জন পড়েছেন
শেয়ার করুন