সড়ক যানজটমুক্ত

শাহরাস্তিতে সড়ক যানজটমুক্ত করতে অবৈধ স্থাপনা অপসারণে ইউএনও’র হুশিয়ারি !

মোঃ কামরুজ্জামান সেন্টু :
চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক যানজটমুক্ত করতে আগামী শনিবারের (৪ সেপ্টেম্বর) মধ্যে রাস্তার দু’পাশে অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দিয়েছেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার। মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় তিনি উপজেলার শাহরাস্তি গেইট (দোয়াভাঙ্গা) এলাকায় এসব স্থাপনা অপসারণের জন্য ব্যবসায়ীদের সাথে কথা বলেন ও মাইকিংয়ের মাধ্যমে স্থাপনা সরানোর হুশিয়ারি দেন।

আরো পড়ুন : অশ্ব বা পাইলস এর কারণ ও প্রতিকার

জানা যায়, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা এলাকায় রাস্তার দু পাশে শতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠায় প্রতিনিয়ত সড়কে যানজট লেগে থাকে। সড়ক ঘেঁষে গড়ে উঠা এসব ব্যবসা প্রতিষ্ঠান ও অবৈধ দখলের ফলে মূল সড়কের উপর দিয়েই বাস স্টপেজ, সিএনজি ও ব্যটারী চালিত অটোরিকশা স্ট্যান্ড এবং পথচারীদের চলাচল করতে হয়।

আরো পড়ুন : শ্বেতির সাদা দাগ দূর করার সহজ কিছু উপায়

ফলশ্রুতিতে মহাসড়ক ও উপজেলার প্রধান সড়কে যানজটের কারনে জনদূর্ভোগ বাড়ছে। এ সমস্যা সমাধানে গত ২৯ আগষ্ট শাহরাস্তি মডেল থানা পুলিশের পক্ষ থেকে সড়কের পাশে স্থাপিত অবৈধ স্থাপনা ও দোকান অপসারণের জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মান্নান।

২ দিন অতিবাহিত হলেও ব্যবসায়ীরা তাদের স্থাপনা অপসারণ না করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের সাথে কথা বলেন এবং আগামী শনিবারের মধ্যে এসব স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেন।

আরো পড়ুন : জেনে নিন যৌন রোগের লক্ষণ ও প্রতিকার

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, আগামী শনিবারের মধ্যে রাস্তার দু’পাশে সরকারি জায়গায় থাকা অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। শনিবারের পরে সেখানে কোন স্থাপনা থাকলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

ওই সময় উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মান্নান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোরশেদ আলম, উপ-পরিদর্শক (এস আই) মোঃ মহিউদ্দিন, সৈকত দাশ গুপ্ত, শেখ কামাল উদ্দিন, সাহিদুর রহমান, সহকারী উপপরিদর্শক (এএসআই) শোয়েব আখন্দ, রুহুল আমিন, দেবু মজুমদা সহ থানার অফিসার ও সঙ্গীয় ফোর্স।

81 জন পড়েছেন
শেয়ার করুন