ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর

‘সচেতন না হলে মহামারির সংকট থেকে নিস্তার পাওয়া সম্ভব নয়’

নিজস্ব প্রতিবেদক :
চলমান কঠোর লকডাউনে চাঁদপুর জেলার সার্বিক করোনা পরিস্থিতি পরিদর্শনে এসেছেন কুমিল্লা ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে তিনি চাঁদপুরে এসে প্রথমেই জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্য বিভাগসহ জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন বক্তব্যে বলেন, করোনা আমাদের রাষ্ট্রীয় সমস্যা নয়, এটি বৈশিক সমস্যা। সবাই ১৫ দিন আইসোলেশনে থাকতে পারলে আমাদের জন্য মঙ্গল হত। আমি যে মরে যাব, এই ধরণের অনুভূতি আমাদের কারো মধ্যে আসছে না।

তিনি বলেন, সেনাবাহিনী শুধু নয়, সকলের মধ্যেই জনসচেতনতা দরকার। জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। একজন জনপ্রতিনিধি চিন্তা ধারা এমন হতে হবে সব লোকই আমার আপন। যতদিন পর্যন্ত আমাদের নিজেদের মধ্যে সচেতনতা সৃষ্টি না হবে, ততদিন আমরা এই মহামারি সংকট থেকে নিস্তার পাওয়া সম্ভব হবে না।

পরে জিওসি জেলা প্রশাসক কার্যালয়ের নীচে কুমিল্লা থেকে চাঁদপুর জেলার জন্য নিয়ে আসা ১০টি অক্সিজেন সিলিন্ডার জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন। এরপরে শহরের বড় স্টেশন মোলহেডসহ গুরুত্বপূর্ন এলাকার লকডাউন পরিস্থিত পরিদর্শন করেন।

এ সময় কুমিল্লা সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান, কর্ণেল ইমরুল আল কায়েস চৌধুরী, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্যাহ, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী উপস্থিত ছিলেন।

17 জন পড়েছেন
শেয়ার করুন