sinopharm

সিনোফার্ম টিকাগ্রহীতাদের জন্য সুখবর

নিউজ ডেস্ক : চীনা ভ্যাকসিন সিনোভ্যাক ও সিনোফার্মের অনুমোদন দিয়েছে সৌদি আরব। এর ফলে সিনোফার্মের টিকা গ্রহণকারী বাংলাদেশিসহ অন্যান্য দেশের নাগরিকদের ওমরাহ হজ পালনে আর বাধা থাকল না।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (২৪ আগস্ট) সৌদি কর্তৃপক্ষ সিনোভ্যাক ও সিনোফার্মের টিকার অনুমোদন দিয়েছে। এ নিয়ে দেশটিতে করোনার মোট ৬টি টিকা অনুমোদন পেল।

এর আগে সৌদি আরব অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডার্না এই চারটি টিকার অনুমোদন দেয়। এ কারণে দেশটিতে সিনোফার্মসহ অন্যান্য টিকা নেওয়া ব্যক্তিদের প্রবেশে নিষেধজ্ঞা ছিল।

গত মাসের শেষ দিকে সৌদি কর্তৃপক্ষ জানায়, যেসব বিদেশি পর্যটকের সৌদি সরকার অনুমোদিত টিকার পূর্ণ ডোজ নেওয়া আছে, তারাই কেবল ১ আগস্ট থেকে দেশটিতে প্রবেশ করতে পারবেন।

চলতি মাসের শুরুর দিকে দেশটি জানায়, পূর্ণ ডোজ টিকা নেওয়া বিদেশি মুসল্লিদের কাছ থেকে পবিত্র ওমরাহ হজের আবেদন গ্রহণ শুরু করবে সৌদি আরব।

night king new 01762240650
বিজ্ঞাপণ

সিনোফার্মের টিকা গ্রহণকারী বাংলাদেশিরা যাতে পবিত্র ওমরাহ পালন করতে পারেন, সে জন্য কূটনৈতিক তৎপরতা চালানোর জন্য সম্প্রতি অনুরোধ জানায় হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। তারা এ ব্যাপারে ধর্ম প্রতিমন্ত্রী ও সৌদি রাষ্ট্রদূতের সহযোগিতা চান।

বাংলাদেশে বর্তমানে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, মডার্না ও সিনোফার্মের টিকা প্রয়োগ হচ্ছে।

93 জন পড়েছেন
শেয়ার করুন