জেলা ছাত্রলীগ

স্বাধীনতা সংগ্রামসহ সকল অর্জনে ছাত্রলীগের ভূমিকা রয়েছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেক :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হঠাৎ করেই স্বাধীনতার ডাক দেননি। তিনি তার জীবনের দীর্ঘ পথপরিক্রমায় একটি স্বাধীন মানচিত্রের স্বপ্ন দেখেছেন। তিনি ধাপে ধাপে বাঙালীকে স্বাধীনতার জন্যে গড়ে তুলেছেন। তার জন্যে প্রথমে তিনি নিজেকে প্রস্তুত করেছেন। বঙ্গবন্ধু শেখখ মুজিবুর রহমান ছাত্রজীবনে বহুবার কারাবরণ করেছেন।

তিনি শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে জেলা ছাত্রলীগের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, ছাত্রলীগের গৌরবময় ইতিহাস রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ সকল অর্জনে ছাত্রলীগের ভূমিকা রয়েছে। বর্তমানে আমাদের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তাতে এবং সামাজিক ব্যাধি দূর করতে ছাত্রলীগ অবদান রাখছে। মানবিক জাতী গঠনে ভূমিকা রাখবে। তাই ছাত্রলীগের এই প্রজন্মের সকলকে স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধুর জীবনী জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ এবং লালন করতে হবে। জাতির জনক এমন একটি তরুণ প্রজন্ম চেয়েছেন যারা হবে দেশপ্রেমিক, মানবিক, শিক্ষিত এবং দক্ষ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ। ভার্চুয়ালি উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খানের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ ইউসুফ গাজী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

37 জন পড়েছেন
শেয়ার করুন