ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে

হাইমচরে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে উপজেলা আ’লীগের ভয়াল ২১ আগস্ট পালিত

সাহেদ হোসেন দিপু :
হাইমচর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত হাইমচরের কুদ্দুছ পাটওয়ারীসহ সকল শহীদদের স্মরণে আলোচনাসভা মিলাদ, দোয়া ও ব্যাপক কর্মসূচি মধ্য দিয়ে ভয়াল ২১ আগস্ট পালিত হয়েছে।

২১ শে আগস্ট (শনিবার) শহীদ কুদ্দুস পাটওয়ারীর ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা আ’লীগের আয়োজনে উপজেলা আ’লীগ কার্যালয়ে সকাল ৯টায় কালো ব্যাজ ধারণ, ৯টা ৩০ মিনিটে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন শেষে, সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় সম্মুখ হতে শোক র‌্যালী বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ কুদ্দুস পাটওয়ারীর সমাধিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।

শ্রদ্ধাঞ্জলী শেষে আওয়ামীলীগ কার্যালয়ে শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমএ বাশার-এর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মাকসুদ আলম খানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটওয়ারী।

এসময় তিনি বলেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবসহ তার পুরো পরিবারকে হত্যা করা হয়। সেদিন জননেত্রী শেখ হাসিনা ও তার বোন বিদেশে থাকায় তারা প্রাণে রক্ষা পায়। সেই ঘাতকরা ২১ আগস্ট পুনরায় শেখ হাসিনাকে হত্যা করার উদ্দেশ্যে সন্ত্রাসবিরোধী সমাবেশে আর্জেস গ্রেনেড হামলা করে। শেখ হাসিনাকে রক্ষা করতে হাইমচরের কৃতীসন্তান কুদ্দুছ পাটেয়ারী নিজের জীবন বিলিয়ে দেন। তিনি গ্রেনেড হামলায় শহীদ হন। আজ সেই ভয়াল ২১ আগস্ট। আজকের দিনে আমরা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন করেছি।

আলোচনাসভা শেষে নিহত কুদ্দুছ পাটওয়ারীসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করা হয়।

38 জন পড়েছেন
শেয়ার করুন