tika

হাজীগঞ্জে টিকা নিতে মানুষের ভীড়

নিজস্ব প্রতিবেদক :
সারাদেশের ন্যায় একযোগে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে কভিভ-১৯ এর পরীক্ষামূলক টিকা প্রদান ক্যাম্পেইন শুরু হয়েছে। পরিষদে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হয়েছে।টিকা কার্যক্রমে বিভিন্ন কেন্দ্রে মানুষের উপচেপড়া ভীড় দেখা গেছে।টিকা নিতে আসা মানুষজন স্বাস্থ্যবিধি না মেনেই জড়োসড়ো হয়ে টিকা নিতে দেখা গেছে।

বিভিন্ন উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে টিকা নিতে আসা মানুষ দীর্ঘ লাইনে ঠাসাঠাসি করে দাঁড়িয়ে আছে।টিকা নিতে আসা কেউ মানছে না স্বাস্থ্যবিধি।

অপরদিকে হাজীগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের টিকা কেন্দ্রেও মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রথম দিকে প্রত্যেক ৫৫ উর্ধ্বে বয়সের মানুষদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

জানা যায় হাজীগঞ্জ উপজেলা ১২ ইউনিয়নে ৬’শ করে ১২’শ এবং পৌরসভার ১২ ওয়ার্ডে ২’শ করে ১২’শ সর্বমোট ৮ হাজার ৪ শত টিকা প্রধান করা হয়।

তার মঝে ৬ নং পূর্ব বড়কুল ও ১০ নং গর্ন্ধব্যপুর ইউনিয়নে কাল ও পুরশু টিকা কার্যক্রম চালু করা হবে।

উপজেলার প্রতিটি টিকাকেন্দ্রে সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে টিকা প্রদান কার্যক্রম না চললেও সকাল থেকেই সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জগন মনিটরিং করছেন।

এই কার্যক্রমে সহায়তা করছেন সংশ্লিষ্ট পৌর ও ইউনিয়ন করোনা প্রতিরোধ কমিটি, গ্রাম পুলিশ,পুলিশ বাহিনী,বিজিবি ও আনসার বাহিনী।টিকা কার্যক্রমের বিষয়ে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোয়েব আহমদ চিসতি বলেন – গন টিকা কার্যক্রম এর আজ প্রথম দিন মানুষ শতস্পুতভাবে অনেক আগ্রহের সহিত এই কার্যক্রমে অংশ গ্রহণ করেছে, এবং অত্যান্ত সুন্দর ও শৃঙ্খলার সহিত আজকের এই কার্যক্রম শেষ করেছি, এবং আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এবং পর্যায়ক্রমে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী সকলে এই টিকা কার্যক্রমের আওতায় আসবে।

51 জন পড়েছেন
শেয়ার করুন