কার্যক্রম

২৪ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর মেঘনা ধনাগোদার সেচ কার্যক্রম শুরু

সফিকুল ইসলাম রানা:

গত কয়েক দিনের টানা বর্ষণে ঘরবন্দি হয়ে পড়েছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কয়েক হাজার মানুষ। দেশের দ্বিতীয় বৃহৎ সেঁচ প্রকল্পের এমন পরিস্থিতিতে মারাত্মক ব্যহত স্বাভাবিক জীবনযাত্রা।

এছাড়াও মাছের ঘের ব্যবসায়ী সহ ফসলী জমির মালিকরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। উপজেলার উদমদী পাম্প হাউজ ও কালিপুর পাম্প হাউজ ঘুরে জানা গেছে গত শুক্রবার দুপুর থেকে শনিবার দুপুর পর্যন্ত প্রায় ২৪ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় পানি সরিয়ে নিতে ব্যর্থ হয়েছে দুটি পাম্প হাউজ। বিদ্যুৎ সংযোগ মেরামত হওয়ার পর শনিবার দুপুর থেকে রবিবার পর্যন্ত ননস্টপ সেঁচ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন কালিপুর ও উদমদী পাম্প হাউজের দুই অপারেটর সহযোগী সাগর ও আলতাফ হোসেন।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের চাঁদপুর জেলার নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন জলাবদ্ধতা নিরসনে দুটি পাম্প হাউজ প্রতি সেকেন্ডে ৩০ কিউসেক মিটার পানি সরিয়ে নিতে সক্ষম হচ্ছে।

তিনি বলেন, দুটি হাউজের প্রতিটিতে ৬ টি করে ইঞ্জিন থাকলেও নিয়মিত ৪ টি করে ৮ টি ইঞ্জিন সক্রিয় থাকছে। এছাড়াও এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের জায়গাগুলো দখল মুক্ত করতে অভিযান পরিচালনা করবেন।

64 জন পড়েছেন
শেয়ার করুন