শিশির গ্রেফতারের প্রতিবাদ

আবারও শাহজাহান শিশির গ্রেফতারের প্রতিবাদে কচুয়ার রাজনীতি উত্তাল

ওমর ফারুক সাইম :
কচুয়া উপজেলা পরিষদের বরখাস্তকৃত চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে ধানমন্ডি  থানায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিজ্ঞ আদালত গতকাল বুধবার জামিন না মঞ্জুর করে পুনরায় কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করে।

এ খবর কচুয়ায় ছড়িয়ে পড়লে তাঁর ভক্ত ও সমর্থকরা চাঁদপুর-কুমিল্লা সড়কের জগতপুর এলাকায় রাস্তায় টায়ার জ¦ালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিলে নেতৃত্বে দেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য কার্ত্তিক রায়।

অপরদিকে বুধবার সন্ধ্যায় শাহজাহান শিশিরের মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবীতে উপজেলা যুবলীগের সহসভাপতি ও পৌর কাউন্সিলর কামাল হোসেন অন্তরের নেতৃত্বে পৌর বাজারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি উত্তর বাজার কাউন্সিলর কামাল হোসেনের কার্যলায়ের সামনে থেকে বের হয়ে পৌর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ^রোড হয়ে আকানিয়া ঘুরে পৌর কাউন্সিলর কামাল হোসেন অন্তরের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় তারা সাবেক ছাত্রনেতা ও কচুয়া উপজেলা পরিষদের বরখাস্তকৃত চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে উত্তাল করে তুলে পৌর এলাকা।

মিছিলে অংশ নেয়- গোহট দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ আহমেদ মিয়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সদস্য ইঞ্জিনিয়ার আহসান হাবীব, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন স¤্রাট, ইউনিয়ন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামাল হোসেন টিটু, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন সবুজ, ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারফ হোসেন, ছাত্রলীগ নেতা ইমাম হোসেন, শাহাদাত হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

কচুয়া উপজেলার সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান শাহজাহান শিশির ধানমন্ডি থানায় দায়েরকৃত ডিজিটাল নিরপত্তা আইন মামলায় জামিন না মঞ্জুর করে পুনরায় কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন হাই কোর্টের নি¤œ আদালত। গতকাল বুধবার হাই কোর্টের নি¤œ আদালতে হাজিরা দিতে গেলে আদালত শাহজাহান শিশিরের জামিন না মঞ্জুর করে পুনরায় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। উপজেলার সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান শাহজাহান শিশিরের ব্যক্তিগত সহকারি মো. জহিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য যে. শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চাঁদপুরের উপ-সহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধরের ঘটনায় তার দায়ের করা মামলায় গত ২০২০ সালে ২৫ আগস্ট শাহজাহান শিশির চাঁদপুর আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত তাঁর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। পরে ২০২০সালের ৮ ডিসেম্বর তিনি হাইকোর্ট থেকে জামিনপ্রাপ্ত হয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করেন।

তিনি টানা ৩ মাস ১২দিন কারাভোগ করেন।
এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির পুনঃগ্রেফতারে কারাগারে প্রেরণের খবর কচুয়ায় ছড়িয়ে পড়লে তাঁর সমর্থকরা মুক্তির দাবীতে পৌর বাজারে পৌর কমিশনার কামাল হোসেন অন্তর ও জগতপুর বাজারে জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য কার্ত্তিক রায়ের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়।

22 জন পড়েছেন
শেয়ার করুন