মায়ের হাতে চাবি2

কুমিল্লায় আগুনে পুড়ে ছাই হলো কলেজ ছাত্র!

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ২২ সেপ্টেম্বর ২০২১
ভেতরে শিকলে বাঁধা কলেজ পড়–য়া ছেলে; মায়ের হাতে শিকলের তালার চাবি। আচমকা আগুন লেগে দাউদাউ করে পুড়ছে ঘর; আগুনের কাছে অসহায় মায়ের চোখের সামনেই পুড়ে ছাই হলে সন্তান! এভাবেই শিকলে বাঁধা অবস্থায় কলেজ পড়–য়া মানসিক ভারসাম্যহীন এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের ফকিরবাজার খাড়েরা গ্রামে। মঙ্গলবার রাত ৮ টায় এ ঘটনা ঘটে।

নিহত ওই যুবকের নাম আলাউদ্দিন (১৯)। সে বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের ফকিরবাজার খাড়েরা গ্রামের আবদুল মোমেনের ছেলে এবং বুড়িচং আবদুল মতিন খসরু কলেজের উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের ছাত্র।

স্থানীয় সূত্র জানায়, বুড়িচংয়ের কালিকাপুর আবদুল মতিন খসরু কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আলাউদ্দিন। কিছুদিন পরপর মানসিক সমস্যা দেখা দিত তার। যার কারণে তাকে ঘরের একটি কক্ষে শিকলে বেঁধে রাখা হতো। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় আগুন লেগে পাশের একটি ঘর ও তার কক্ষটি পুড়ে যায়। সেখানে মৃত্যু হয় তার। ঘটনার সময় বাড়িতে আলাউদ্দিনের মা ছাড়া কেউ ছিল না মায়ের কাছে ছিলো শিকলের তালার চাবি। আগুন লাগলে তাঁর মা চেষ্টা করেও তাঁকে বাঁচাতে পারেননি । ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় রাত ৯টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর ওই কক্ষ থেকে আলাউদ্দিনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

দমকলকর্মী জহিরুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুন প্রায় নিভিয়েছে স্থানীয়রা। আমরা ঘর থেকে যুবকের মরদেহ উদ্ধার করেছি।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন এই ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, আমি অগ্নিকাÐের বিষয়টি শুনেই ফায়ার সার্ভিসকে খবর দেই এবং আমার থানা থেকে ফোর্স পাঠাই ততোক্ষণে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। ওই সময় ঘর থেকে সবাই বের হয়ে গেলেও শিকলবন্দী থাকায় আলাউদ্দিন বের হতে পারেনি।

ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে দুইটি ঘর পুড়ে যায়। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

127 জন পড়েছেন
শেয়ার করুন