রিপোর্ট কুমিল্লায় নালায় মিললো নবজাতক

কুমিল্লায় নালায় মিললো নবজাতক!

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ০১ সেপ্টেম্বর ২০২১
কুমিল্লার দেবীদ্বারে ফসলের মাঠে নালায় একটি নবজাতককে পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার মোহনপুর ইউনিয়নের ভৈষেরকোট গ্রামে এই নবজাতকটিকে পাওয়া যায়।

এরই মধ্যে পোকামাকড়ের কামড়ে ক্ষতবিক্ষত শিশুটি অনেকটাই অসুস্থ হয়ে পড়ে। ভৈষেরকোট গ্রামের ‍ভূঁইয়া বাড়ির পাশে একটি ফসলী ক্ষেতের পানি নিষ্কাশনের নালায় পড়ে থাকা অবস্থায় দেখতে পায় পথচারীরা। শিশুর কান্না শুনে এগিয়ে যায় পথচারিরা।

আরো পড়ুন : জেনে নিন যৌন রোগের লক্ষণ ও প্রতিকার

একপর্যায়ে শত শত উৎসুক জনতা ভীড় করলেও কেউ শিশুটিকে উদ্ধারে এগিয়ে আসেনি। পরে শিশুটিকে কোলে তুলে নেন ভৈষেরকোট গ্রামের সিঙ্গাপুর প্রবাসী তাজুল ইসলামের সালমা আক্তার। অসুস্থ ও পোকামাকড়ের কামড়ে ক্ষতবিক্ষত শিশুটিকে মায়ের আদরে কোলে তুলে নেন তিনি এবং পরে দেবীদ্বার থানা পুলিশকে খবর দেন।

আরো পড়ুন : অশ্ব বা পাইলস এর কারণ ও প্রতিকার

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান কয়েকজন পুলিশ সদস্য নিয়ে ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির জানান শিশুটির সার্বিক চিকিৎসা সেবা দেয়া হয়।

সংবাদ পেয়ে বুধবার সন্ধ্যায় শিশুটির খোঁজ খবর নিতে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান দেবীদ্বার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম এবং সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম।

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

এরই মধ্যে শিশুটিকে দত্তক নিতে বেশ কয়েকজনের মৌখিক আবেদনও জানাতে দেখা যায়। তবে, শিশুটিকে দত্তক পাওয়ার আশায় ভৈষেরকোট বিরাম বাড়ির মাহবুব সরকারের স্ত্রী ডলি আক্তার শুরুথেকে শিশুটিকে দেখভাল করে যাচ্ছেন। তার এক কণ্যা ও তিন পুত্র সন্তান তিনজ পুত্র সন্তানই প্রতিবন্ধি। তাই সে ছেলে শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে খাবার ব্যবস্থাসহ দেখভাল করছেন।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, উদ্ধারকৃত নবজাতক শিশুটির পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে।

81 জন পড়েছেন
শেয়ার করুন