পুলিশে নিয়োগ

কুমিল্লায় সর্বোচ্চ স্বচ্ছতায় নিয়োগ হবে ১১২ কনস্টেবল: পুলিশ সুপার

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ২২ সেপ্টেম্বর ২০২১
এই প্রথম বারের মতো সর্বোচ্চ স্বচ্ছ প্রক্রিয়ার মধ্যদিয়ে কুমিল্লা জেলা পুলিশে নিয়োগ দেয়া হচ্ছে ১১২ জন কনস্টেবল।

বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।

তিনি জানান, গেলো ১০ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে শুরু হয়েছে অনলাইনে আবেদন এই কার্যক্রম চলবে আগামী ৭ অক্টোবর বিকেল ৫ টা পর্যন্ত। তিনি বলেন, আবেদনের ভিত্তিতে সর্বোচ্চ স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ পরীক্ষার মধ্যদিয়ে ১১২ জনকে কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে। এই ১১২ জনের মধ্যে ৯৫ জন পুরুষ এবং বাকী ১৭ জন নারী। এই নিয়োগ প্রক্রিয়াটি হবে আগের যেকোনো নিয়োগ প্রক্রিয়ার চাইতে সম্পূর্ণ আলাদা।

পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, এবার সর্বোচ্চ স্বচ্ছ প্রক্রিয়ার মধ্যে নিয়োগ কাজ সম্পন্ন হবে। চাকরী প্রার্থী কিংবা তৃতীয় কোন পক্ষ কেউ কোন প্রকার অবৈধ সুযোগ গ্রহণের সুযোগ নেই। তিনি বলেন, এক্ষেত্রে অবশ্যই সবাইকে সচেতন হতে হবে। গত মঙ্গলবার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে শুরুতে একটি ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। যাতে কিভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হবে সে বিষয়ে বিস্তারিত উল্লেখ করা আছে। ডকুমেন্টারিতে দেখানো হয়, চাকরী প্রার্থীকে তিনটি ধাপ অতিক্রম করতে হবে। যার মধ্যে ঢ়যুংরপধষ ঊহফঁৎধহপব ঞবংঃ (চঊঞ), লিখিত, মৌখিক পরীক্ষা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবদুর রহীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম. তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) রাজন কুমার দাশসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা।

পুলিশে নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল তথ্য জানা যাবে এই ওয়েব সাইটে:

এমআরআর/ইমরুল

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

166 জন পড়েছেন
শেয়ার করুন