বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাজীগঞ্জে স্হাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

হাজীগঞ্জ প্রতিনিধি:

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জেলার মধ্যবর্তী স্থান হাজীগঞ্জে স্হাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টেম্বর, শুক্রবার বাদ জুমা চাঁদপুর -কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরামের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধনে হাজীগঞ্জের সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের পাশাপাশি সাংবাদিক, মানবাধিকার সংগঠক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্কুল কলেজ পড়ুয়া ছাত্র/ছাত্রীদের উপস্থিতি নজরে পড়ে।

মানববন্ধন শেষে হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরামের পক্ষে মানবাধিকার সংগঠক ও সাংবাদিক মজিবুর রহমান রনি বলেন, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চাঁদপুরের মাটি ও মানুষের নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই যৌক্তিক দাবিটি জানাচ্ছি, আটটি উপজেলা নিয়ে গঠিত চাঁদপুর জেলা, আর জেলার মধ্যবর্তী স্থান হাজীগঞ্জ উপজেলা,চাঁদপুরবাসী ইতোমধ্যে জেনেছেন চাঁদপুর জেলার সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে কার্যক্রম এগিয়ে চলছে, কিন্তু যে এলাকায় এই জাতীয় প্রতিষ্ঠানটি নির্মাণ করতে সরকার পরিকল্পনা করে আসছে সেই এলাকাটি নদী ভাঙ্গন কবলিত এলাকা হিসেবে পরিচিত, অনেকেই চরঞ্চল বলে। এছাড়া জেলার অন্যান্য উপজেলা থেকে লক্ষীপুর ইউনিয়নের যাতায়াতের যোগাযোগ ব্যবস্থা উন্নত নয়। তাই আমরা চাই একটি জাতীয় প্রতিষ্ঠান স্হাপনের ফলে চাঁদপুর জেলাবাসীর পাশাপাশি পুরো বাংলাদেশের মানুষ এর সুফল ভোগ করুক, এই দৃষ্টিকোণ থেকে হাজীগঞ্জ একটি বিশ্ববিদ্যালয়ের জন্য উপযুক্ত স্থান মনে করে আমাদের এই মানববন্ধন।

হাজীগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরামের পক্ষে সাংবাদিক আনোয়ার হোসেন মানিক বলেন, চাঁদপুর আমাদের জেলা শহর, কিন্তু আমাদের জেলা শহর চাঁদপুর হলের ব্যবসা বাণিজ্য ও নিরাপদ বসবাসের জন্য জেলার মধ্যবর্তী স্থান হাজীগঞ্জ একটি গুরুত্বপূর্ণ উপজেলা। চাঁদপুর জেলা শহরে ইতোপূর্বে চাঁদপুর সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল, যুব উন্নয়ন অধিদপ্তরের যুব প্রশিক্ষণ কেন্দ্র, ইলিশ গবেষণা কেন্দ্র, মেরিন একাডেমি, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ জাতীয় অনেক প্রতিষ্ঠান চাঁদপুর সদরে রয়েছে। সরকারের গুরুত্বপূর্ণ জাতীয় প্রতিষ্ঠান গুলো যদি জেলার বিভিন্ন উপজেলায় ছড়িয়ে ছিটিয়ে স্হাপন করা হয় তাহলে জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলার লোকজনের যাতায়াত বাড়বে, এতে অর্থনৈতিক উন্নতির পাশাপাশি জেলার জনগণের মাঝে একটা সেতুবন্ধন সৃষ্টি হবে। জেলার মধ্যবর্তী স্থান হাজীগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্হাপন করে এই যৌক্তিক দাবিতে সায় দিবেন সরকার এমনটাই প্রত্যাশা করছি।

129 জন পড়েছেন
শেয়ার করুন