হাইস্কুল প্রাক্তন ছাত্র ছাত্রী কল্যাণ সমিতি

ছেংগারচর হাইস্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা

সফিকুল ইসলাম রানা :
চাঁদপুর জেলা সমিতি ভবনের হল রুমে ছেংগারচর হাই স্কুল প্রাক্ষন ছাত্র/ছাত্রী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ সেপ্টেম্বর শনিবার ত্রি-বার্ষিক সাধারণ সভায় ২০২১-২০২৪ তিন বছর মেয়াদের জন্য ৫১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব ড. শাহ আলম ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন স্কুল প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য ও বিশিষ্ট রাজনীতিবিদ লায়ন আলহাজ্ব মো. আরিফ উল্যাহ সরকার।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

কমিটির নির্বাচিত সদস্য- সহ-সভাপতি জন প্রশাসন মন্ত্রণালয় এর সাবেক যুগ্ম সচিব মো. ইব্রাহীম খলিল, বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ- কুমিল্লা এর অধ্যক্ষ ড. আবু জাফর খাঁন, নাক কান ও গলা রোগ বিশেষজ্ঞ ডা. মো. খবীর উদ্দিন পাটোয়ারী, ঢাকা শাহিন স্কুল এন্ড কলেজের শিক্ষক এসএম ওবায়েদ উল্যাহ, যুগ্ম-সম্পাদক মো. আব্দুল খালেক ও মো. রেফায়েত উল্যাহ দর্জি, অর্থ সম্পাদক মো. সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মোল্লা, সহ-সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জুর আহাম্মদ টিটু ও মো. আলাউদ্দিন সরকার, প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. আব্দুস সাত্তার প্রধান, সহ-প্রচার ও জনসংযোগ সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন (শওকত), দপ্তর সম্পাদক মো. সরফুদ্দিন শাওন, সহ-দপ্তর সম্পাদক মো. আলী আরশাদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার জুয়েল সরকার, শিক্ষা বিষয়ক সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহকারি অধ্যাপক আ. আউয়াল ভূঁইয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইঞ্জি. মজিবুর রহমান খোকন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. গোলাম হোসেন সরদার, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. মনির হোসেন ভূঁইয়া, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সহকারি অধ্যাপক (বুয়েট) ড. মো. সাইফুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বিশেষজ্ঞ ডা. জাকির হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক এসএম রহমত উল্যাহ, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা আক্তার (বাণী) ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো. এনায়েত উল্যাহ।

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

সমিতির কার্যনির্বাহী সদস্য মো. মাহবুবুর রহমান, মো. তাফাজ্জল হোসেন, এসএম জাহাঙ্গীর আলম প্রধান, মো. শামস উদ্দিন, গাজী মো. আনোয়ার হোসেন, বিশিষ্ট শিল্পপতি মো. জিয়া উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. আব্দুল হক, মো. ইসমাইল সরকার, মো. নূরে আলম দর্জি, ইঞ্জি. মো. রইছ উদ্দিন পাটোয়ারী, একেএম রিয়াজ উদ্দিন শাহিন, ইসহাক মো. নুরুন্নবী, আরিফা নাজনীন পলি, মমতাজ আহম্মেদ, রাবিয়া খাতুন পারভীন, ইঞ্জি. মো. সাহাব উদ্দিন, এসএম মাকুছুদুর রহমান দাউদ, একিউএম রইস উদ্দিন, শামীমা নাছরিন, মো. সাইফুদ্দিন, মো. গোলাম নবী, মোঃ শাহান শাহ কামাল (বাবু) ও মো. সোহেল আলম নির্বাচিত হয়েছেন।

গৌরবজ্জল ছেংগারচর হাই স্কুলটি ১৯২৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে, যা বর্তমানে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। অত্র স্কুলের প্রাক্তন ছাত্র/ছাত্রীদের কল্যাণ এবং শিক্ষার মানোন্নয়নের ব্রত নিয়ে প্রতিষ্ঠা হয় ছেংগারচর হাই স্কুল প্রাক্তন ছাত্র/ছাত্রী কল্যাণ সমিতি।
নবনির্বাচিত কমিটির সভাপতি ড. শাহ আলম বলেন, যে কোন মূল্যে ছেংগারচর হাই স্কুলের শিক্ষার মান পুনরুদ্ধার করতে হবে। সে লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক লায়ন আরিফ উল্যাহ সরকার বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র ছাত্রীদের কল্যাণে কাজ করে আসছে কল্যাণ সমিতি। এই সমিতির মাধ্যমে স্কুলের শিক্ষার মান গুণগত পরিবর্তনের লক্ষ্যে আমাদের কার্যক্রম আরো জোরালো করতে হবে এবং সেই সাথে সমিতির আজীবন সদস্যদের বিপদ-আপদে সর্বদা পাশে থাকবো বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরো পড়ুন : অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

66 জন পড়েছেন
শেয়ার করুন