প্রাণ গোপাল দত্তই পেলেন কুমিল্লার চান্দিনা

ডাঃ প্রাণ গোপাল দত্তই পেলেন কুমিল্লার চান্দিনা আসনের মনোনয়ন

জাহাঙ্গীর আলম ইমরুল ও টি আর দিদার: ১১ সেপ্টেম্বর, ২০২১
অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে অধ্যাপক প্রাণ গোপাল দত্তই কুমিল্লা-৭ আসনের চান্দিনা উপজেলার উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

আওয়ামী লীগের প্রবীণ নেতা জাতীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশ্রাফের মৃত্যুতে শূন্য হওয়া কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডা. প্রাণ গোপাল দত্ত।

চান্দিনা আসনের আওয়ামীলীগের প্রার্থী হয়ে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ’র বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এছাড়াও মরহুম অধ্যাপক আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, চান্দিনা উপজেলা কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক এড. শাহজালাল মিঞা শিপন এবং জেলা আওয়ামীলীগ সদস্য ও উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন আজাদ ও আওয়ামী লীগ নেত্রী নাজনীন আক্তার।

মনোনয়ন সংগ্রহকারীদের মাঝ থেকে যাচাই বাছাই শেষে শনিবার ডা.প্রাণ গোপাল দত্তকে চান্দিনার নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা দেয় বাংলাদেশ আওয়ামী লীগ। এ বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। যদিও চান্দিনা উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে মরহুম অধ্যাপক আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটুকেই দলীয় প্রার্থী হিসেবে সমর্থন দিয়ে কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছিলো।

উল্লেখ্য যে,গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে কুমিল্লা-৭ চান্দিনা সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর এ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরো পড়ুন : অর্শ বা পাইলস হলে কী করবেন ?

আরো পড়ুন : অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

61 জন পড়েছেন
শেয়ার করুন