Student school matlab

দীর্ঘ দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

মতলব উত্তর প্রতিনিধি :
করোনা মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘ প্রায় দেড় বছর পর খুলে দেওয়া হয়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ক্লাস শুরুর প্রথমদিনে শিক্ষার্থীরা সকাল থেকেই স্কুলে ভিড় জমান। তাদের সঙ্গী হন অভিভাবকরাও। দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাসে বন্ধুদের পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতেছেন।

দীর্ঘ দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরে উচ্ছ¡সিত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তেমনি আনন্দিত শিক্ষকরাও।

প্রিয় ছেলে-মেয়েদের বরণ করে নিতে প্রতিষ্ঠানের গেট ও শ্রেণিকক্ষ বেলুন দিয়ে সাজানো হয়েছে।

সকাল থেকে শিক্ষার্থীরা তাদের স্কুলের জন্য নির্ধারিত ড্রেস পরে স্কুলে আসতে শুরু করে। করোনা মহামারির কারণে অ্যাসেম্বলি না থাকায় স্বাস্থ্যবিধি মেনে একজনের পর একজন করে শিক্ষার্থী স্কুলের প্রধান গেট দিয়ে প্রবেশ করে। এদিন অনেক শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও এসেছেন।

শিক্ষার্থীরা ও দীর্ঘদিন পর বিদ্যালয়ে এসে মেতে উঠেছে খেলাধূলার পাশাপাশি একে অন্যের সঙ্গে কুশল বিনিময়। তাদের চোখে-মুখে আনন্দের ঝলকানি।

প্রবেশপথে শিক্ষকরা শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরেছে কিনা তা যাচাই করে স্কুলে প্রবেশ করান। সকাল সাড়ে ৯টায় ঘণ্টা বাজিয়ে ক্লাস শুরু হয়। শ্রেণি শিক্ষকরা ক্লাসে এসে প্রথমে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে রোল কল করেন। এরপর যথারীতি পাঠদান শুরু হয়।

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাস্ক, স্যানিটাইজার ও শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থাও রাখা হয়েছে বলে জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল বাতেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

 

42 জন পড়েছেন
শেয়ার করুন