নতুন ছবিতে ভক্তদের মাতালেন এষা

আবেদনময়ী ছবিতে ভক্তদের মাতালেন বলিউড তারকা এষা গুপ্ত। এরই মধ্যে তার এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছে। দেখুন এষা গুপ্তর আবেদনময়ী কিছু ছবি।

জর্জ ফ্লয়েডের ঘটনায় যখন উত্তাল হয়ে উঠেছিল গোটা বিশ্ব, ঝড় উঠেছিল বর্ণবৈষম্যের প্রতিবাদে, তখন সেই ঝড়ের হাওয়া এসে পড়েছিল ভারতেও। অনেকেই সে সময় নেট মাধ্যমে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছিলেন। তবে আর এক দল এই দৃষ্টান্তের সমালোচনা করে বলেছিলেন যে, যারা ভিন দেশের এক বাসিন্দার এই করুণ পরিণতিতে চোখের জল ফেলছেন, তাদের অনেককেই খুঁজে পাওয়া যায় না নিজের দেশে বর্ণবিদ্বেষমূলক ঘটনার নিন্দায়।

অথচ, আমেরিকার মতো প্রকট না হলেও, ভারতে বর্ণবিদ্বেষমূলক ঘটনা ঘটে অহরহ। কখনো রঙ কালো হওয়ায় বিয়েতে প্রত্যাখ্যাত হচ্ছেন কোনো মহিলা, তো কখনো অপমানজনক মন্তব্যের শিকার হতে হচ্ছে কাউকে। বিশেষত ফিল্ম ও মডেলিংয়ের জগতে বহুদিন ধরেই এমন সমস্যার শিকার হয়ে এসেছেন কলাকুশলীরা। সম্প্রতি তেমন এক অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন অভিনেত্রী এষা গুপ্ত। এ নায়িকা প্রথম বলিউডে আত্মপ্রকাশ করেন ইমরান হাশমির বিপরীতে, ‘জান্নাত-২’ ছবিতে।

night king new 01762240650
বিজ্ঞাপণ

তারপর থেকে নিজের ছবির জন্য না হলেও, সাজ-পোশাক এবং রূপটানের জন্য মাঝে মাঝেই শিরোনামে উঠে এসেছেন তিনি। কিন্তু এই ইন্ডাস্ট্রিতে জায়গা করে নেয়া সহজ ছিল না তার জন্য, বিশেষত নিজের গায়ের রঙের জন্য। গায়ের রঙ সামান্য চাপা হওয়ায় প্রথম থেকেই আলাদা করে রাখা হয়েছিল তাকে। তার অপরিচিত সহকর্মী অভিনেতারাও তাকে উপদেশ দিতেন ফর্সা হওয়ার জন্য। একটি সাক্ষাৎকারে এষা অকপটে জানিয়েছেন যে, এমন এক সময় ছিল যখন তার রূপটান শিল্পীরাও সচেতনভাবে চেষ্টা করতেন তার কালো রঙ ঢাকা দিতে। ‘সেক্সি’ বা লাস্যময়ী হিসেবে সহজেই তাকে দেগে দেয়া হয়েছিল যেহেতু তার গায়ের রং কালো। এষা বলেন, গায়ের রঙ নিয়ে কথা শুনতে হয়েছে অনেকবার। এ বিষয়ে কখনো মুখ খুলিনি।

তবে এখন মনে হয় প্রতিবাদ করার সময় হয়েছে। তখন প্রতিবাদ না করে ভুল করেছিলাম। প্রতিটি মানুষকে মানুষ হিসেবেই দেখা উচিত।

আমি নিজেই বর্ণবিদ্বেষের শিকার হয়েছি বলিউডেই। অনেক শিল্পী-পরিচালকরা আমাকে ইনিয়ে-বিনিয়ে ‘কালো’ বলার চেষ্টা করেছেন। গায়ের রঙ নিয়ে কথা বলার চেষ্টা করেছেন। কিন্তু আমি সেসব কথাকে পাত্তা দেইনি। শিক্ষা নিয়েছি। তবে এ ধরনের ঘটনার শিকার যারা হন তাদের অবশ্যই মুখ খুলতে হবে। এসব অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

17 জন পড়েছেন
শেয়ার করুন