প্রাণ গোপাল দত্ত

প্রাণ গোপাল দত্তকে সংসদ সদস্য ঘোষণা করে গেজেট প্রকাশ, শপথ গ্রহণ বৃহস্পতিবার

টি.আর দিদার, চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লা-৭ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে নির্বাচিত সংসদ সদস্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়েছে।

বিনা প্রতিদ্বদ্বিতায় বেসরকারি ভাবে নির্বাচিত হওয়ার ৬ দিন পর রবিবার (২৬ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার স্বাক্ষরিত ওই গেজেটপত্রটি সোমবার প্রকাশ করা হয়।

রিটার্নিং অফিসার ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় শপথ নিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

এর আগে গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর শূন্য আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেন ৪ প্রার্থী। যাচাই-বাছাইয়ে একমাত্র স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার পর ১৮ সেপ্টেম্বরের আরও ২ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় একক প্রার্থী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। গত ২০ সেপ্টেম্বর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে একক প্রার্থী ঘোষণা করে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

151 জন পড়েছেন
শেয়ার করুন