এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার

মতলবে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে ম্যানেজারের ইনজেকশনে রোগীর মৃত্যু

ইমরান নাজির:

মতলব দক্ষিণ থানা রোডে এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে ভুল চিকিৎসায় ফাতেমা (৬৫) নামে এক রোগীর মৃত্যু ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, গত দুদিন আগে গ্যাস্টিকের সমস্যা নিয়ে ওই রোগীকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে প্রাইভেটে ডাক্তার দেখানোর জন্য ২৭ সেপ্টেম্বর (সোমবার) এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হলে সেখানে ঢাকা থেকে আগত ডাঃ কামরুল হাসান কে দেখানো হয়।

তিনি পূর্বের চিকিৎসার ব্যবস্থাপত্র না দেখেই ইনজেকশন দেওয়ার পরামর্শ দেন ও বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করাতে বলেন। ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার শাহাদাত ডাক্তারের পরামর্শ অনুযায়ী ইনজেকশন পুশ করার সাথে সাথে রোগী মাটিতে লুটিয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেওয়া হলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করা হয়।

মৃতের মেয়ে আমেনা জানায়, ডাক্তার দেখানোর জন্য সকাল ৯:৩০ এ এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার নিয়ে যাই প্রাইভেটে বড় ডাক্তার দেখানোর জন্য অপেক্ষায় থাকি। দুপুর ১২টায় ডাক্তার আসেন। ডাক্তারের পরামর্শে ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার ২টা ইনজেকশন পুশ করে সেখানে ইনজেকশন দেওয়ার সাথে সাথে আমার মা মারা যায়।

তিনি আরও বলেন, ডাক্তার ইনজেকশন দেওয়ার কথা বললে আমরা বার বার বলেছি আমাদের আগের চিকিৎসার ব্যবস্থাপত্রগুলো দেখেন। সেগুলো না দেখেই ইনজেকশন দিয়ে দেন। এই ইনজেকশন দেওয়ার কারণেই আমার মা মারা যায়।

মৃতের স্বজনরা বলেন, এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে ভুল ইনজেকশন দেওয়ার ফলে তাৎক্ষণিক মৃত্যু ঘটে।

এ ব্যাপারে ডাঃ কামরুল হাসান বলেন, রোগী আসার পর আশঙ্কাজনক অবস্থা দেখে গ্যাস্ট্রিক ও পেট ব্যথার ইনজেকশন দেওয়ার জন্য বলেছি। অন্য কোনও ইনজেকশন দিয়েছে কিনা আমি জানি না। তবে গ্যাস্ট্রিকের ইনজেকশন দেওয়ার ফলে মৃত্যু হতে পারে না। এটা দুঃখজনক ঘটনা।

এ ব্যাপারে ম্যানেজার শাহাদাত বলেন, গ্যাস্ট্রিকের ইনজেকশন আমি দিয়েছি। কিন্তু রোগীর অবস্থা আগেই খারাপ ছিল। কী কারণে মারা গেছে তা জানি না।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত ডাঃ নিগার সুলতানা বলেন, মৃত অবস্থায় রোগীকে আনা হয়েছে।

অভিযুক্ত এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

101 জন পড়েছেন
শেয়ার করুন