সূফী দরবার

মতলব উত্তরের সাদুল্লাপুর সূফী দরবারে দুইদিন ব্যাপী অনুষ্ঠান

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর সূফী দরবারের প্রতিষ্ঠাতা, বাংলাদেশ বাউল সমিতির প্রতিষ্ঠাতা সূফী সাধু শাহজাহান শাহ্ সাদুল্লাপুরীর ৩য় ওফাত দিবস উপলক্ষে দুই দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠান পালন করা হবে। ২৪ ও ২৫ সেপ্টেম্বর শুক্র ও শনিবার এ ওফাত দিবস পালন করা হবে।ৎ

সাদুল্লাপুর সূফী দরবারের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব এবিএম নাসির উদ্দিন সরকারের উদ্যেগে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে রয়েছে আলোচনা সভা, দোয়া ও বাউল গান।

সূফী সাধু শাহজাহান শাহ্ এর বড় ভাই সিকোটেক্সের কর্ণধার, বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, শিক্ষানুরাগী ও সৎ সঙ্গ ফাউন্ডেশনের সভাপতি সূফী সাধু আলহাজ্ব নাসির উদ্দিন সরকার জানান, আমার ছোট ভাই শাহ্জাহান শাহ্ এর ৩য় ওফাত দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান পালন করা হবে।
২৪ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরীফুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহাজাহান কামাল, সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান লোকমান আহমেদ মুন্সী, বাংলাদেশ বাউল সমিতির চেয়ারম্যান আবদুস ছোবহান সরকার, সৎ সঙ্গ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সামসুল আলম জুলফিকার প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাদুল্লাপুর সূফী দরবারের সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

পরিচালনা করেবেন সাদুল্লাপুর সূফী দরবারের সাধারণ সম্পাদক ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম। এদিন দেশের প্রায় শতাধিক বাউল শিল্পীদের অংশ গ্রহণে বিচার গান হবে।

আরো পড়ুন : অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

101 জন পড়েছেন
শেয়ার করুন