কামড়

মতলব উত্তরে পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত

 গোলাম নবী খোকনঃ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের বিভিন্ন গ্রামে পাগলা কুকুরের কামড়ে প্রায় ২০ জন মানুষ আহত হয়।

ঘটনার বিবরনে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর দুপুর, বিকাল ও রাতে, ৯ সেপ্টেম্বর সকালে লাল বর্নের একটি পাগলা কুকুর দু,দিনে বিভিন্ন সময়ে প্রায় ২০ জন মানুষ কে কামড়িয়ে যখম করে। এ খবর শুনে ঐ সময় মানুষ আতঙ্কের মধ্যে ছিল এবং ছুটা ছুটি দৌড়া দূরী করছেন অনেকে।

ঐ সময় মানুষ সাবধানে থাকার জন্য মসজিদে মসজিদে মাইকিং করে ঘোষণা দেওয়া হয়। যখমীদের মধ্যে শিশু হইতে বৃদ্ধ পর্যন্ত রয়েছে। যখমীদের অনেকেই মতলব, চাঁদপুর হাসপাতালে চিকিৎসা নি য়ে বাড়ি ফিরছেন এবং অনেকেই হাসপাতালে চিকিৎসা ধীন আছেন। এর মধ্যে ২ জন শিশু ঢাকায় চিকিৎসা ধীন অবস্থায় আছেন বলে সরজমিনে জানা যায়। ঘটনার বিবরনে আর ও জানা যায়, গত ৮ সেপ্টেম্বর দুপুর ২ টায় পাগলা কুকুরের কামড় এনায়েত নগর থেকে শুরু হয়। তারপর সন্দ্ব্যায় শাবাজ কান্দি, সানাতের কান্দি।

৯ সেপ্টেম্বর সকাল ৬ টা থেকে সাড়ে ছয়টা অথবা ৭ টার মধ্যে এ ঘটনা ঘটে বারহাতিয়ায়।কেহ মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময়, কাজ করতে যাওয়ার সময় এবং শিশুরা সকালে মসজিদে পড়তে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

যখমিরা হলেন সানাতের কান্দি গ্রামের শরফুদ্দিন,শাবাজ কান্দির মাকসুদা বেগম(৬০), শাবাজ কান্দি গ্রামের সাবেক মেম্বার নিজামুদ্দিন (৬৫), সানাতের কান্দির আলফু দেওয়ান (৪২), পারভিন (৪২), এনায়েত নগর গ্রামের জাহানারা বেগম (৭০) আরাফা (১০), আলী আশাদ প্রঃ(৬৫), মাহিদুল (৫) মারজানা আক্তার (১০) সর্ব সাং এনায়েত নগর, বারহাতিয়া গ্রামের রাহিমা বেগম (৬০), আলেকজ্জান (৮০), হাজেরা বেগম (৫০), আশুরা আক্তার (৮), মাফিয়া (৭০) অনিক (১৮) প্রমুখ।

তাদের কারো হাতে, পায়ে কোমড়ে এবং শরীরের বিভিন্ন স্হানে কামড়িয়ে মারাত্মক যখম করে। স্হানীয়রা এ সমস্ত পাগলা কুকুরের উপদ্রব থেমে বাচার জন্য এবং কুকুর নিধন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসানের দৃষ্টি আকর্ষণ করছেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

55 জন পড়েছেন
শেয়ার করুন