দক্ষিণে বিদ্যালয় ভাঙচুর

মতলব দক্ষিণে বিদ্যালয় ভাঙচুর, প্রধান শিক্ষক লাঞ্ছিত

মতলব প্রতিনিধি :
মতলব দক্ষিণ উপজেলার পয়ালী কাদির বক্স মেমোরিয়াল (কেবিএম) উচ্চ বিদ্যালয়ে দুজন খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে বিদ্যালয়টির শিক্ষার্থীরা জানালা-দরজা ভাঙচুর এবং প্রধান শিক্ষককে হেনস্তা করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় ওই বিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়টির একাধিক শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ে ইংরেজি বিষয়ের খন্ডকালীন শিক্ষক হিসেবে খোরশেদ আলম ১৩ বছর যাবত দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া মো. শাহজালাল সেখানকার সামাজিক বিজ্ঞান বিষয়ের খন্ডকালীন শিক্ষক হিসেবে গত দু’বছর শিক্ষকতা করেছেন।

গত জুনে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি ও প্রধান শিক্ষক ওই দুই খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেন। সূত্রটি আরও জানায়, এতে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ওপর ক্ষিপ্ত হয় শিক্ষার্থীরা। এর প্রতিবাদে ঐ দিন দুপুর ১২টায় বিদ্যালয়টির এ বছরের এসএসসি পরীক্ষার্থী ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয়টির চত্বরে বিক্ষোভ মিছিল বের করে।

একপর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা বিদ্যালয়টির বেশ কয়েকটি কক্ষের জানালা, দরজা ও আসবাবপত্র ভাঙচুর করে। ভাঙচুরের সময় এসএসসি বানিজ্য শাখার পরীক্ষার্থী আপন (১৭)ও রাকিব (১৬)বিদ্যালয়ের গøাসে আঘাত করলে তাদের হাত কেটে গিয়ে রক্তাক্ত যখম হয়। এ সময় বহিরাগত ও স্থানীয় ইউপি সদস্যের ছেলে প্রধান শিক্ষক মোহাম্মদ আলীকে গালাগাল করে হেনস্তা করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক, মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহিম খান ঘটনাস্থলে যান। এ সময় নির্বাহী কর্মকর্তা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নিদের্শনা মুলক বক্তব্য রাখেন এবং সবাইকে শান্ত থাকার জন্য আহŸান করেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন, করোনা পরিস্থিতিতে আর্থিক সংকটের কারণে ওই দুই খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরা এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহিম খান বলেন, ঘটনাটি জানার পর সেখানে যান এবং শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার, এসআই হাবিব, দেলোয়ার হোসেন, সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

117 জন পড়েছেন
শেয়ার করুন