অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল চাঁদপুর রিপোর্ট

‘শেখ হাসিনা বাঙালি জাতিসত্ত্বার আলোকবর্তিকা’

সফিকুল ইসলাম রানা :
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, শেখ হাসিনা হাজার বছরের বাঙালির ইতিহাসে একটি মঙ্গল প্রদীপ। তিনি বাঙালি জাতিসত্ত¡ার আলোকবর্তিকা। তিনি জন্মেছিলেন বলেই বাঙালি আজ পৃথিবীর বুকে মাঁথা উচু করে দাঁড়িয়েছে। তাই তাঁর জন্মদিনে বিশেষ ও আনুষ্ঠানিকতা পালন, নিজকে আবিষ্কারের দিন।

শনিবার বিকেলে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা, কেক কাটা, মিলাদ মাহফিল দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নুরুল আমিন রুহুল বলেন, জননেত্রী থেকে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিণত হয়েছেন। তার রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পথে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ।

তিনি বলেন, পাকিস্তানের জেল-জুলুম-নির্যাতন সহ্য করে, বারবার মৃত্যুর মুখে দাঁড়িয়ে ১৯৭১ সালে অধিকারবঞ্চিত বাঙালিদের যেভাবে স্বাধীনতা এনে দিয়েছিলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ঠিক তেমনি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের যেখানেই মানুষ তার অধিকারবঞ্চিত হবে, যেখানেই শোষণ আর নির্যাতনের শিকার হবে, নিষ্পেষিত হবে মানুষ আর মানবতা; সেখানেই ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

তিনি আরও বলেন, দেশের মানুষের আশার আলো। শেখ হাসিনা পরপর তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় আমরা আবারও অসা¤প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছি। আমাদের আশা তার যোগ্য নেতৃত্বে সত্যিকার অর্থেই মুক্তিযুদ্ধের বাংলাদেশ পাবে আগামী প্রজন্ম। শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত হবে। বিচার হবে শিশুধর্ষক ও হত্যাকারীদের। বন্ধ হবে বাল্যবিবাহ। কোনো শিশুই শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ তার অধিকার থেকে আর কখনই বঞ্চিত হবে না আমাদের বিশ্বাস।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রতন ফরাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন মাস্টার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আবু জাফর সরকার ডালিম, উপজেলা যুব লীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট মহসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাডভোকেট আক্তারুজ্জামান, পৌর যুবলীগ নেতা ওমর খান, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামাল সরকার, পৌরসভার কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

 

99 জন পড়েছেন
শেয়ার করুন