বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

১৭ সেপ্টেম্বর হাজীগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

হাজীগঞ্জ প্রতিনিধি : চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেলার মধ্যবর্তী স্থান হাজীগঞ্জের স্হাপনের দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরামের ব্যানারে উপজেলার সকল সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরামের পক্ষে সাংবাদিক আনোয়ার হোসেন মানিক বলেন, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্হাপনের লক্ষে সরকার ইতোমধ্যে চাঁদপুর সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নে একটি স্থান নির্ধারণ করে কার্যক্রম চলমান।

কিন্তু বর্তমানে যে স্থানে এ বিশ্ববিদ্যালয়টি স্হাপন করতে যাচ্ছে, সেই এলাকাটি নদী ভাঙ্গন কবলিত এলাকা, এবং জেলার একেবারে পশ্চিম প্রান্তে। সেখানের যোগাযোগ ব্যবস্থাও তেমন উন্নত নয়। জেলার গুরুত্বপূর্ণ স্থাপনা যেমন, চাঁদপুর সরকারি মেডিকেল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান চাঁদপুর সদরে রয়েছে।

সরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান গুলো জেলার বিভিন্ন উপজেলায় প্রতিষ্ঠিত হলে পুরো জেলার লোকজনের পদচারণ জেলাজুড়ে থাকতো।

জেলার বাণিজ্যিক শহর খ্যাত হাজীগঞ্জ উপজেলা জেলার মধ্যবর্তী স্থান হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাজীগঞ্জে স্থাপনের দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরাম, আগামী ১৭ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা কুমিল্লা–চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে, মানববন্ধন কর্মসূচিতে উপজেলার বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন একত্রিত হওয়ার কথা রয়েছে।

যৌক্তিক এই দাবিতে মানববন্ধন কর্মসূচিতে সকলের অংশ গ্রহণের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন হাজীগঞ্জ সচেতন নাগরিক ফোরামের পক্ষে সাংবাদিক ও মানবাধিকার সংগঠক মজিবুর রহমান রনি।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

31 জন পড়েছেন
শেয়ার করুন