যুবদলের পদবঞ্চিতরা

আন্দোলনে যুবদলের পদবঞ্চিতরা, তারেকের বিরুদ্ধে হুঁশিয়ারি ও ঝাড়ু মিছিল

নিউজ ডেস্ক :

বিএনপির সহযোগী সংগঠন যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে তুলকালাম কাণ্ড ঘটাতে পারেন পদবঞ্চিত নেতারা। তাদের অভিযোগ, অর্থের বিনিময়ে ও সন্ত্রাসীদের সমন্বয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বাতিল না করলে তারেক রহমানের বিরুদ্ধে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

সূত্র বলছে, ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির পদবঞ্চিত অনেক নেতাকে নিয়ে বিপাকে পড়েছেন বিএনপির হাইকমান্ড। এরই মধ্যে যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে মাথাচাড়া দিয়ে উঠেছেন পদবঞ্চিত ত্যাগী নেতারা।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

কিছুদিন আগেও ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা যুবদলের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। নেতাকর্মীরা দাবি করেন অযোগ্য, হাইব্রিড, শিক্ষাগত যোগ্যতাহীন ও সুযোগসন্ধানীদেরকে নিয়ে কমিটি করা হয়েছে। এর প্রতিবাদে নেতাকর্মীরা ঝাড়ু মিছিলসহ বিক্ষোভ সমাবেশ করেন। পরে তারেক রহমানের কুশপুত্তলিকা দাহ করেন।

ঢাকার পদবঞ্চিত কয়েকজন নেতার অভিযোগ, বিত্তশালী ও সন্ত্রাসী প্রকৃতির নেতারা আহ্বায়ক কমিটিতে স্থান পেয়েছেন। ত্যাগী নেতাদের কেউই স্থান পাননি কমিটিতে। এ পরিস্থিতিতে প্রয়োজনে তারেক রহমানের বিরুদ্ধে মাঠে নামবেন তারা।

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

সম্প্রতি যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। এছাড়া আহ্বায়ক কমিটির নেতাদের সাত দিনের মধ্যে কমিটির বাকি পদ পূরণ করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুমোদন নেয়ার জন্য যুবদল সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশ দিয়েছেন।

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

এদিকে যুবদল কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০ মাস আগে। দীর্ঘ সময় অতিবাহিত হলেও হাইকমান্ডের অবহেলা আর দলের অভ্যন্তরীণ নানা টানাপোড়েনে এখনো হয়নি পূর্ণাঙ্গ কমিটি।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছিল, শিগগিরই ঘোষণা করা হবে পূর্ণাঙ্গ কমিটি। তবে গত ২১ আগস্ট আচমকা ভেঙে দেওয়া হয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবদলের কমিটি। এরপরই ফের আলোচনায় আসে যুবদল। ফলে সদ্য ঘোষিত কমিটি পূর্ণাঙ্গ হবে, নাকি ফের নতুন কমিটি গঠন করা হবে- এ নিয়েও চলছে নানা জল্পনা-কল্পনা।

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

এ বিষয়ে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বেশ কয়েকজন যুবদল নেতাকর্মী পূর্ণাঙ্গ কমিটি করার দাবি জানিয়েছেন। তারা বলেন, ছাত্রদল করা অনেক নেতাই রয়েছেন, যাদের কোনো পদ-পদবি নেই। দীর্ঘদিন যুবদলের ব্যানারে কাজ করলেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় অনেকেই পরিচয় দিতে পারছেন না।

আর তারা চান, যেন যোগ্য নেতারাই কমিটিতে স্থান পায়। টাকার বিনিময়ে কেউ যাতে কমিটিতে ঢুকতে না পারে। তবে তারা আফসোস করে এও বলেন, কমিটি গঠনে মনোযোগী না হয়ে যুবদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শুধু টাকা-পয়সার হিসাব নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন।

 35 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন