chandpurreport 109

কচুয়ায় ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত

ওমর ফারুক সাইম কচুয়া  :
কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন কমিটির উদ্যোগে সমাবেশ ও জশনে জুলুছ অনুষ্ঠিত হয়। আহালে সুন্নাত ওয়াল জামায়াত কচুয়া শাখার সভাপতি আলহাজ¦ মৌলভী আঃ হক শাহজী এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

সকাল ১০টায় কচুয়া ডাকবাংলো সংলগ্ন মসজিদ প্রাঙ্গনে উদযাপন কমিটির সভাপতি মাওলানা আলমগীর শাহ আল কাদেরীর সভাপতিত্বে ও ইসলামী যুবসেনা কচুয়া শাখার সভাপতি শাহজালাল প্রধানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় সমাবেশ। সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন, আহালে সুন্নাত ওয়াল জামায়াত কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অ্যাড. দেলোয়ার হোসেন পাটওয়ারী। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আহালে সুন্নাত ওয়াল জামায়াত কচুয়া শাখার সহ-সভাপতি মাওলানা মাসুদ হোসাইন আল কাদেরী, উপদেষ্টা আঃ মবিন, ডা. এনামুল হক মিন্টু, আঃ সালাম সওদাগর, যুগ্ম সম্পাদক আঃ হক ও মাওলানা মফিজুল ইসলাম আল কাদেরী, দপ্তর সম্পাদক ইমাম হোসেন, নির্বাহী সদস্য আঃ মান্নান, জাহেদ তালুকদার, সমন্বয়ক আব্দুস সাত্তার, জুলুছ কমিটির সাধারণ সম্পাদক মুফতি আবু নাছের মিয়াজী, গোহট উত্তর ইউনিয়ন শাখার সভাপতি দুলাল প্রধান প্রমূখ।

সমাবেশ শেষে বর্ণাঢ্য আয়োজেন অনুষ্ঠিত হয় জশনে জুলুছ। জশনে জুলুছটি কচুয়া পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় ঈদগাহ মজসিদ মাঠে মিলিত হয়ে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল। মিলাদ মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কচুয়ার এনায়েতপুর দরবার শরীফের পীর মাওলানা গোলাম গাউস।

এছাড়া দিবস পালনকল্পে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনাসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

118 জন পড়েছেন
শেয়ার করুন