chandpurreport 67

কুমিল্লায় সহিংসতা ছড়ানোর ঘটনায় ৪৩ জন আটক

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ১৪ অক্টোবর-২১

ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে সহিংসতা ছড়ানোর ঘটনায় কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ের দুর্গা মন্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের পর্যবেক্ষক দল।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদের নেতৃত্বে পর্যবেক্ষক দলে ছিলেন, আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ এমপি, খনিজ সম্পদ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ওয়াসিকা খানম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমাসহ কুমিল্লা জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এসময় হুইপ আবু সাঈদ বলেন, বাংলাদেশের সব ধর্মের লোকজনই স্বাধীনভাবে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। হঠাৎই একটি দেশদ্রোহী চক্র দেশ বিরোধী কার্যক্রম বাস্তবায়ন করতে এখানে ষড়যন্ত্রমুলকভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করছে।

পরে পর্যবেক্ষক দলটি কুমিল্লা নগরীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এদিকে ঘটনাস্থল পুজা মন্ডপ পরিদর্শনে এসে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, কুমিল্লার ঘটনাটি অবশ্যই উস্কানিমুলক। এ ঘটনায় কুমিল্লাতে মোট ৪৩ জনকে আটক করা হয়েছে। এখনো এ ব্যপারে মামলা হয়নি। তবে এঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার ভোরে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ে একটি পুজা মন্ডপে প্রতিমার পায়ের কাছে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআন শরীফ পাওয়া পাওয়ার অভিযোগ উঠে। এঘটনায় সারা শহরে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশের সাথে বিক্ষুব্ধদের সংঘর্ষ হয়।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

81 জন পড়েছেন
শেয়ার করুন