প্রভাতী কাগজ ও দৈনিক আদি বাংলা

চাঁদপুরে আরো নতুন দুটি পত্রিকা প্রকাশের অনুমতিলাভ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর থেকে দৈনিক প্রভাতী কাগজ ও দৈনিক আদি বাংলা নামে নতুন দুটি পত্রিকার প্রকাশের অনুমতিলাভ করেছে।

৬ অক্টোবর বুধবার বিকেল ৪টায় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ পত্রিকা দুটির সম্পাদক ও প্রকাশকের হাতে পত্রিকার ঘোষণাপত্র তুলে দেন। দৈনিক প্রভাতী কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হলেন, সাংবাদিক আব্দুল আউয়াল রুবেল এবং দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক হলেন সাংবাদিক, তরুণ নির্মাতা আরিফ রাসেল।

এ উপলক্ষে নতুন দু’টি পত্রিকার ঘোষণাপত্র, সম্পাদন ও প্রকাশের অনুমতি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিকরা সবসময় সুন্দরের চর্চা করেন। তারা পজেটিভ সাংবাদিকতা করেন। একটি সুন্দর সমাজ গঠনে যা খুবই জরুরি। আজকে এই জেলা থেকে আরো দু’টি পত্রিকা প্রকাশের অনুমতি পেলো। এতে করে পত্রিকা দু’টির সাথে সংশ্লিষ্টদের দায়িত্ব বেড়ে গেলো।

তিনি বলেন, আমাদের সমাজে যা কিছু সুন্দর-অসুন্দর তা সাংবাদিক ভাইরা তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন। এজন্য সাংবাদিকদের বলা হয় সমাজের দর্পন। তাদের হাতে অনেক ক্ষমতা। সেই ক্ষমতার সঠিক ব্যবহার করতে হবে। রাষ্ট্রকে সঠিক তথ্য দেয়ার জন্যে, সুন্দর সমাজ গড়ে তোলার জন্য এবং নতুন প্রজন্মকে সুন্দরভাবে গড়ে তোলার জন্যে আপনাদের ভূমিকা অনেক বেশি। আপনারা আমাদের চারপাশকে যেভাবে দেখাবো, সমাজ তেমনিভাবেই দেখবে। তাই আপনারা সচ্চতার সাথে সঠিক তথ্য তুলে ধরবেন।

জেলা প্রশাসক বলেন, ভালো খবর দিয়েও পাঠদের গ্রহণযোগ্যতা পাওয়া যায়। অথচ আজকাল কিছু কিছু সংবাদমাধ্যমে কেবল নেগেটিভ সংবাদ প্রচার করা হয়। যার ফলে নতুন প্রজন্ম হতাশাগ্রস্থ হয়ে যাচ্ছে। আপনারা সমাজকে হতাশার মধ্যে ফেলবেন না। নতুন প্রজন্মকে আশার আলো দেখাবেন। নতুন প্রজন্মকে আশান্বিত করতে হবে। কারণ তাদের হাতেই আগামীর বাংলাদেশ।

তিনি বলেন, আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করবেন। পাশাপাশি আমাদের সকলেরই উচিত পার্সনাল জীবনেও ভালো কাজের প্রচার করা। তাহলে সমাজের অন্যরা উৎসাহিত হবে। ভালো কাজ করার প্রবণতা বেড়ে যাবে। একই সাথে অন্যায়টাও তুলে ধরতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইমতিয়াজ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা।

এসময় দৈনিক প্রভাতী কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল এবং দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক আরিফ রাসেল তাদের বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। পাশাপাশি তারা পত্রিকা দু’টি প্রকাশে চাঁদপুরের প্রশাসন, রাজনীতিক, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের দোয়া এবং সহযোগীতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহিদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, দেনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক মাহাবুবুর রহমান সুমন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

 36 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন