বিরুদ্ধে অপপ্রচার

জননেতা এসএম মানিকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি

নিজস্ব প্রতিনিধি:

হাজীগঞ্জের ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী এস.এম মানিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে।

এলাকার সাধারণ মানুষের কাছে জনপ্রিয়, জনসেবক আওয়ামী লীগ নেতা এস.এম মানিক স্থানীয় রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, রামপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন উন্নয়ন কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এস.এম মানিকের বিরুদ্ধে এমন অপ-প্রচার চালিয়ে আসছে একটি কুচক্রিমহল। তাঁর সুনামকে নষ্ট করার জন্য এই চক্রটি ইতোমধ্যে ফেইসবুকে নানাপ্রকার মানহানিকর কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেছেন তিনি। যার জিডি নং-৭৮৩, তারিখ-১৬/১০/২০২১। গত ১৩/১০/২০১২ ইং তারিখে (mohamed nazrul) নামীয় একটি ফেসবুক আইডি হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে, এমন একটি কমেন্টের স্ক্রীনশর্ট এস.এম মানিকের বড় ভাই পরিচয়ে অপপ্রচার চালিয়ে আসছে একাধিক ব্যক্তির ফেসবুক আইডি থেকে। কোন কোন আইডির পোস্টে কমেন্ট করেছে তা উল্লেখ করা হয়নি। এ নামে এস.এম মানিকের কোন বড় নেই বলে জানা যায়।

দীর্ঘদিন ধরে হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীদের নামে অপ-প্রচার চালানো “তৃণমূল আওয়ামী লীগ তৃণমূল আওয়ামী লীগ” নামীয় আইডি থেকে অপ-প্রচার চালিয়ে আসা এই আইডি থেকে এস.এম মানিকের ছবি এবং  নজরুল ইসলাম নামীয় আইডি থেকে করা কমেন্টের স্কীটশর্ট দিয়ে পোস্ট করে।

১৬ অক্টোবর হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু তালেব লিটন তার নিজ নামীয় আইডি থেকে পোস্ট করে। যাতে উল্লেখ করেন, এস.এম মানিকের বড় ভাই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কমেন্ট করে।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদ নজরুল নামে এস.এম মানিকের বড় ভাই নামে কেউ নেই। এমনকি এই নামে কোন ফেসবুক আইডি ব্যবহার করে না।

এস.মানিক বলেন, ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কারণে একটি চক্র একের পর এক ফেসবুকে মিথ্যা অপ-প্রচার চালিয়ে আসছে। তার কোন সত্যতা নেই। এ বিষয়ে আমি হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেছি। আর যে নামের আইডি’র কথা লেখা হচ্ছে এ নামে আমার কোন বড়ভাই আইডি চালায় না। কোন পোস্টের উল্লেখ নেই। এ বিষযে আমি আইনের আশ্রয় নিয়েছি।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

196 জন পড়েছেন
শেয়ার করুন