Dipu moni chandpur

নতুন শিক্ষাক্রমের জন্য শিক্ষকদেরকে প্রশিক্ষণের ব্যবস্থা হয়েছে : শিক্ষামন্ত্রী 

মিজানুর রহমান রানা  :
শুধু বই পড়ে নয়, শিক্ষার্থীরা আনন্দের মধ্য দিয়ে শিখবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। নতুন শিক্ষাক্রম মাঠে নিয়ে যাওয়ার সময়ের মধ্যে আমাদের শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার সমস্ত ব্যবস্থা করেছি। এখানে একেবারে যে ভিন্ন কোনো পদ্ধতি চলে আসবে তা নয়। আমাদের শিক্ষা ব্যবস্থায় যেগুলো আছে তার মধ্যে যেগুলো ভালো কাজ করবে সেগুলো আমরা গ্রহণ করছি।

শনিবার চাঁদপুর স্টেডিয়াম মাঠে চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, এই শিক্ষাক্রমে আনন্দের মধ্য দিয়ে ছেলেমেয়েরা পড়ালেখা শিখবে। তারা কাজ করে শিখবে। কাজেই আমরা এখানে শিক্ষকদেরকে প্রশিক্ষণ দেব। ইতোমধ্যে বেশ কিছু প্রশিক্ষণের কাজ চলমান রয়েছে। তার পাশপাশি আমাদের টিসার্স গাইড তৈরি হবে। কাজেই শিক্ষকদের জন্য আশাকরি ততো কঠিন কিছু হবে না। কোন সমস্যা হবে না। শিক্ষার মান উন্নয়নে সবকিছু করা হচ্ছে। শেখ হাসিনার সরকার ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত সব শিশুকে শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য কাজ করে গেছে। সবাইকে যখন শিক্ষার আওতায় আনতে পেরেছি, এখন আমরা শিক্ষার মান উন্নয়নে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি। সেই জন্য পাঠ্যবইয়ের কারিকুলাম সংশোধন, মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষকদের প্রশিক্ষণসহ অবকাঠামোর উন্নয়ন করা হচ্ছে। আমরা বিশ্বাস করি এর মধ্য দিয়েই মানসম্মত শিক্ষা দেওয়া সম্ভব।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

 22 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন