Faridgonj ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে ইউনিয়ন ভূমি সহকারী’র ১০ পদ শূন্য, জনদুর্ভোগ চরমে

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলাটি আয়তনে ও জনসংখ্যায় জেলার সর্ববৃহৎ উপজেলা। এখানে ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন রয়েছে। পৌর ভূমি অফিসসহ ১২টি ইউনিয়ন ভূমি অফিস রয়েছে।

দীর্ঘদিন যাবৎ ১০ টি ভূমি সহকারীর পদ শুন্য রয়েছে। উপ-সহকারী ভুমি কর্মকর্তা দিয়েই অফিস কার্যক্রম দায়সারা গোছের চলছে।

জনবল সংকটে দুই অফিসে একজন উপ-সহকারী ভূমি কর্মকর্তা দায়িত্ব পালন করছে। এতে জনসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছে। পাশাপাশি রাজস্ব আদায়েও বিঘ্ন হচ্ছে।

উপজেলার পৌর ভূমি অফিস, ৮নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিস, ৭নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিস, ১৫ নং রুপসা ইউনিয়ন ভূমি অফিস, ১৬ নং রুপসা ইউনিয়ন ভূমি অফিস, ১ ও ২ নং বালিথুবা ইউনিয়ন ভূমি অফিস, ৩ নং সুবিদপুর ইউনিয়নভূুমি অফিস, ১১ নং চরদুঃখিয়া ইউনিয়ন ভুমি অফিস, ১০ ও ১২ নং গোবিন্দপুর (দঃ) ইউনিয়ন ভুমি অফিসে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা না থাকায় উপ-সহকারীভূুমি কর্মকর্তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমানে ১৫ নং রুপসা ও ১৬ নং রুপসা ইউনিয়ন এবং ৭ নং পাইকপাড়া ও ৮ নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্ব ভাগাভাগি করে কাজ চালিয়ে যাচ্ছেন।

সরকারের রাজস্ব আয়ের বড় উৎস সাব রেজিস্ট্রি অফিস এই অফিসের সাথে সম্পর্ক ইউনিয়ন ভুমি অফিসের। তাই ইউনিয়ন ভূমি অফিসের কাজে ধীরগতির কারণে অনেকাংশে রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

এছাড়াও ভুমি আধুনিকায়নে ভূমি অনলাইন কার্যক্রম চলমান রয়েছে। জনবল সংকটে অনলাইন কার্যক্রমের গতি ও মান ঠিকরাখা সম্ভব হচ্ছে না বলে জানান কয়েকজন উপ-সহকারী ভূমি কর্মকর্তা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার জানান, জনবল সংকটের বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষ অবগত রয়েছেন। অচিরেই হয়তো ব্যবস্থা নিবেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন