chandpurreport 77

ফরিদগঞ্জে ৬৪ তম জোটা ও ২৫ তম জোটি স্কাউট ক্যাম্পিংয়ের উদ্বোধন

আনিছুর রহমান সুজন : বিশ্ব স্কাউটিংয়ের ন্যায় ফরিদগঞ্জে ৬৪ তম জোটা ও ২৫ তম জোটি ক্যাম্পিং শুরু হয়েছে।

১৫ অক্টোবর (শুক্রবার) বিকেলে ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ফরিদগঞ্জ উপজেলা স্কাউটের ব্যবস্থাপনায় (১৫-১৭ অক্টোবর) ৩ দিন ব্যাপি ৬৪ তম জোটা ও ২৫ তম জোটি আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়েছে।

এ দিন বিকেলে উপজেলা স্কাউট সম্পাদক শফিকুর রহমানের সভাপতিত্বে উপজেলা অনলাইন মেম্বারশীপ রেজিষ্ট্রেশনের এডমিন ও ফরিদগঞ্জ মেঘনাপাড় মুক্ত স্কাউট গ্রুফের কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্কাউট কমিশনার ও ফরিদগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাহফুজুল হক। এ সময় তিনি বলেন, স্কাউটিং হচ্ছে সমাজ সংস্কার ও সমাজ সেবা মূলক কাজ করার সবচেয়ে উত্তম একটি জায়গা, সমাজের বাকি আট-দশটি ছেলে থেকে আমাদের নিজেদের ব্যতিক্রম ভাবে গড়ে তুলতে হবে। আমাদের কাজগুলো যেন অন্যান্যদের কাছে অনুকরণীয় হয়। পোশাক কিনবা নামে নয় কাজের মাধ্যমে স্কাউটদের পরিচয় ফুটিয়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, ৬৪ তম জোটা ও ২৫ তম জোটি ক্যাম্পিংয়ে স্মার্ট ফোন তথা আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিভিন্ন দেশের স্কাউটদের সাথে স্কাউট কার্যক্রমে অংশ নেওয়ার সুযোগটি ভালোভাবে কাজে লাগাতে হবে তবেই এই তিন দিন ক্যাম্পিং সফল হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা স্কাউট’স এর সহকারী কমিশনার হিতেশ চন্দ্র শর্মা, উপজেলা স্কাউট’স এর যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী, উপজেলা কাব লীডার নূর হোসেন খান।

২০ জন স্কাউট শিক্ষার্থীর অংশগ্রহণে তিন দিন ব্যাপি এই ক্যাম্পে ফরিদগঞ্জ মেঘনাপাড় মুক্ত স্কাউট গ্রুফ, ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যায় স্কাউট দল, চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় স্কাউট দল, পূর্ব বড়ালী শাহাজান কবির উচ্চ বিদ্যালয় স্কাউট দল ও রূপসা আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের স্কাউটরা অংশ নেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

115 জন পড়েছেন
শেয়ার করুন