faridgonj upazila hospital

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তোলন হয়নি জাতীয় পতাকা!

ফরিদগঞ্জ সংবাদদাতা:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্ম দিবসে জাতীয় পতাকা উত্তোলন করছে না হাসপাতাল কর্তৃপক্ষ। বাংলাদেশ পতাকা বিধিমালা ১৯৯২ (২০১০ সংশোধিত) অনুযায়ী সরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সকল কর্ম দিবসে জাতীয় পতাকা উত্তোলণের নির্দেশনা থাকলেও প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলনে অবহেলা করছে সরকারি এ দপ্তর।

বৃহস্পতিবার (৭অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জাতীয় পতাকা উত্তোলনের নিদিষ্ট খুঁটি থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতায় টানানো হয়নি বাংলাদেশের জাতীয় পতাকা। জাতীয় পতাকা উত্তোলন না করায় বিষয়টি দুঃখজনক বলে মনে করছে সচেতনমহল। তাদের প্রত্যাশা এ বিষয়ে সরকার ব্যবস্থা নেওয়া উচিত।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের ব্যবসায়ীর সাথে কথা হলে তারা বলেন, মাঝেমধ্যে জাতীয় পতাকা উত্তোলন করতে দেখতে পান।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশ্রাাফ আহমেদ চৌধুরী বলেন, তিনি গত কয়েকদিন অসুস্থ্যতার কারণে হাসপাতালে আসেননি। তদারকির অভাবে এমনটা হতে পারে। আর কখনো ভুল হবেনা বলে তিনি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির সাথে কথা হলে তিনি বিষয়টি শুনে হতবাক হয়ে পড়েন। সকল সরকারি এবং বেসরকারি অফিসে অবশ্যই সরকারি কর্ম দিবসে পতাকা উত্তোলন করতে হবে। সেটা জাতীয় পতাকা আইনে উল্লেখ আছে। পতাকা উত্তোলনে অনিয়ম সহ্য করার মতো নয়। এটি জাতীয় পতাকাকে অবমাননার মতোই। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

 32 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন