chandpurreport4

ফরিদগঞ্জ পৌরসভায় নানা সমস্যা, ভুতুড়ে পৌরসভায় পরিণত

ফরিদগঞ্জ প্রতিনিধি ::
চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভাটি অন্তহীন সমস্যায় পড়ে আছে। পৌরসভাটি “খ’ শ্রেণীর ও কৃষিনির্ভরও বটে। অন্তহীন সমস্যার মধ্যে রয়েছে, পৌর এলাকায় ষ্ট্রীট লাইট নেই, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নাজুক, রাস্তা–ঘাটের বেহাল অবস্থা , গ্যাস নেই।

অতিরিক্ত বিভিন্ন ফি নির্ধারণ , নকশা অনুমোদনে টাকা নেওয়া ছাড়া কার্যতঃ আর কোন কাজ নেই পৌরসভার, বিশুদ্ধ পানি সরবরাহে জনস্বাস্থ্য বিভাগের তদারকীতে চলছে প্রায় সাড়ে ৪ কোটি টাকার পাইপ লাইন বসানোর কাজ।

কার্যতঃ পৌরসভাটি একটি আপদে পরিণত হয়েছে। পৌরসভার কর্মকর্তা ও কর্মকর্মচারীরা রয়েছে অস্থিতিশীল পরিবেশে। পূর্বের মেয়রের মাস্টার রোলে নিয়োগ দেয়া প্রায় ৫০ জনকে বাদ দিয়ে নতুন ভাবে বর্তমান মেয়র মাস্টার রোলে নিয়োগের পাঁয়তারা করছেন।

এছাড়া বিভিন্ন ফি মাত্রাতিরিক্ত হারে চাপিয়ে দেওয়ার কারণে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। পৌরসভার আইনে যদিও বলা আছে, মাস্টার রোলে ৪ জনের বেশী নিয়োগ দেওয়ার বিধান নেই। এ পৌরসভার মেয়র সে বিধান মানছে না। সম্প্রতি অটোরিক্সা চালকদের উপর জোর করে চাপিয়ে দেওয়া হয়েছে অতিরিক্ত লাইসেন্স ফি ১৪ হাজার ৪ শ‘ত টাকা। এতে অটোরিক্সা চালকরা মানববন্ধন ও সমাবেশ করেছে উপজেলা পরিষদের সামনে।

তাছাড়া জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্যকেও লিখিত অভিযোগ দিয়েছে বলে চালকরা নিশ্চিত করেছে। এদিকে পৌরসভার বিগত মেয়াদেও কাউন্সেলরদের দীর্ঘদিনের মাসিক সন্মানী ভাতা বকেয়া পড়ে আছে।

সাবেক মেয়রের সময়কালে কাউন্সেলররা সংবাদ সম্মেলন করেও কোনও লাভ হয়নি। এখনও পরিশোধ করা হয়নি কাউন্সেলরদের সম্মানী ভাতা। যদিও নতুন পরিষদে পূর্বের অধিকাংশ কাউন্সেলররা বর্তমান পরিষদে নেই।

সাধারণ মানষের প্রশ্ন : আমরা পৌরসভার নাগরিকরা কি পেলাম? নাগরিক সুবিধা বঞ্চিত থাকা আমাদের নিত্য সঙ্গী।

সন্ধ্যার পর পৌরসভার ওয়ার্ডগুলি কার্যতঃ ভুতুড়ে পৌরসভায় পরিণত হয়ে থাকছে। প্রতিবাদ করার ভাষা হারিয়ে ফেলেছে সাধারণ পৌর নাগরিকরা।

মেয়র দায়িত্ব নেওয়ার পর সবমিলে ডজন খানেক ব্যক্তিকে লাঞ্ছিত করার অভিযোগও পাওয়া গেছে। ফলে কোন বিষয়ে কেউ মুখ খুলতে নারাজ।

এ বিষয়ে পৌর সভার মেয়র আবুল খায়ের পাটওয়ারীকে মুঠোফোনে বক্তব্য নিতে চাইলে তিনি ফোন রিসিভ করে কথা না বলায় বক্তব্য দেওয়া যায়নি।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

 216 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন